KKR vs MI: আইপিএলে আজ মুম্বই ইন্ডিয়ান্স বনাম কলকাতা নাইট রাইডার্স, দেখে নিন আবু ধাবির আবহাওয়া, পিচ রিপোর্ট ও সম্ভাব্য একাদশ
মুম্বই ইন্ডিয়ান্স বনাম কলকাতা নাইট রাইডার্স (Photo: @IPL/Twitter)

আজ আইপিএল (IPL 2020) অভিযান শুরু করবে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আবু ধাবিতে (Sheikh Zayed Stadium) প্রথম ম্যাচেই তাদের প্রতিপক্ষ মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। হার্দিক পান্ডিয়া, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, রোহিত শর্মা মতো ক্রিকেটারদের উপস্থিতিতে আজকের ম্যাচে ওভার বাউন্ডারির বন্যা বইতে পারে। মঙ্গলবার রাতেই ৬ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন পর্ব শেষ হচ্ছে নাইট শিবিরের ইয়ন মরগ্যান, প্যাট কামিন্স এবং টম ব্যান্টনের। তাই পুরো দমে মাঠে নামতে তৈরি শাহরুখ খানের দল।

কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য প্রথম একাদশ: ভক্তরা গত মরসুমে যা দেখেছিল তা থেকে একটি বিষয়টি নিশ্চিত যে শুভমান গিল কেকেআরের হয়ে ইনিংসের সূচনা করবেন। টম ব্যান্টন ও সুনীল নারিনের একজন তাঁর সঙ্গে নামবেন। তবে নারিনের চান্সই বেশি। নীতীশ রানা, ইয়ন মরগান, দীনেশ কার্তিক এবং আন্দ্রে রাসেলের কারণে কেকেআর-র শক্তিশালী মিডল অর্ডার রয়েছে। এই ম্যাচে বল হাতে ভেলকি দেখাতে পারেন কুলদীপ যাদব। ফিটনেসের উপর নির্ভর করে প্যাট কামিন্স এবং লকি ফার্গুসন উভয়েই দলে থাকবেন। কমলেশ নাগরকোটি এবং সন্দীপ ওয়ারিয়েরের মধ্যে একজনকে বসতে হবে। শিবম মাভি এবং প্রসিদ্ধ কৃষ্ণ কেকেআরের হয়ে পেস-বোলিং লাইন আপ শেষ করবেন বলে আশা করা হচ্ছে।

কেকেআরের সম্ভাব্য একাদশ: সুনীল নারিন, শুভমান গিল, নীতীশ রানা, ইয়ন মরগান, আন্দ্রে রাসেল, দীনেশ কার্তিক, প্যাট কামিন্স, কুলদীপ যাদব, কমলেশ নাগরকোটি / সন্দীপ ওয়ারিয়র, শিবম মাভি, প্রসিদ্ধ কৃষ্ণ।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গত ম্যাচে সৌরভ তিওয়ারির অনেককে অবাক করে দিয়েছিলেন এবং তাই এই ম্যাচের জন্য ঈশান কিশানকে বাইরে রাখতে হবে। দলে আরও কিছু পরিবর্তন আনতে পারেন রোহিত শর্মা। অস্ট্রেলিয়ান অলরাউন্ডার নাথান কুল্টার-নাইল চেন্নাই সুপার কিংসের বিপক্ষে আগের ম্যাচে ফিট ছিলেন না। কেকেআরের বিপক্ষে তিনি নামতে পারেন। এই দুটি পরিবর্তন বাদ দিয়ে মুম্বই আরও কোনও পরিবর্তন আনবে বলে আশা করা হচ্ছে না। তবে কাইরন পোলার্ড এবং হার্দিক পান্ডিয়া সহ কয়েকজন খেলোয়াড়ের ব্যাটিং অর্ডারে পরিবর্তন আসতে পারে।

মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, কুইন্টন ডি কক, সূর্যকুমার যাদব, সৌরভ তিওয়ারি / ঈশান কিশান, হার্ডিক পান্ডিয়া কাইরন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া, নাথান কুল্টার-নাইল / জেমস প্যাটিনসন, রাহুল চাহার, ট্রেন্ট বোল্ট, জসপ্রিত বুমরা।

পিচ রিপোর্ট: আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে এমআই এবং সিএসকে-র মধ্যে উদ্বোধনী লড়াইয়ে শিশিরের ভূমিকা আছে। পাশাপাশি প্রথমে ব্যাট করলে ১৬০ রানের বেশি স্কোরের প্রয়োজন হবে কারণ দ্রুত আউটফিল্ড দ্বিতীয় ইনিংসে রানের তোলার পক্ষে সমস্যা তৈরি করতে পারে। তবে স্পিনাররা আবারও এই পিচে ভলকি দেখাতে পারেন।

গত মরসুম পর্যন্ত কেকেআর বনাম এমআই ২৫টি ম্যাচ হয়েছে। তার মধ্যে কেকেআর জিতেছে ৬টি ম্যাচে। মুম্বই জিতেছে ১৯টিতে। তাই এই ম্যাচে খানিকটা এগিয়েই শুরু করবে রোহিত শর্মার দল।