IPL 2020 Betting Racket Busted: রক্ষকই ভক্ষক! আইপিএল বেটিং র‌্যাকেট চালানোর অভিযোগে গ্রেপ্তার এক পুলিশকর্মী
প্রতীকী ছবি (Photo Credits: Getty Images)

বেঙ্গালুরু, ৩০ অক্টোবর: আইপিএল বেটিং র‌্যাকেট (IPL 2020 Betting Racket) চালানোর অভিযোগে গ্রেপ্তার এক পুলিশকর্মী। ঘটনাটি কর্নাটকের (Karnataka) চিক্কাবাল্লাপুরা জেলার (Chikkaballpura district)। বেটিং র‌্যাকেট চালানোর অভিযোগে ক্রাইম ব্যুরোর হেড কনস্টেবলকে গ্রেপ্তার করা হয়েছে। সম্প্রতি আইপিএল বেটিং চক্র চালানোর অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছিল চিক্কাবাল্লাপুরা পুলিশ। অভিযুক্ত জেরাতে জানিয়েছিল যে তার থেকেও বড় বেটিং চক্র চালাচ্ছে পুলিশেরই এক কর্মী। এরপরই হতবাক হয়ে যান গোয়েন্দারা। ধৃত যুবক ওই পুলিশকর্মীকে গ্রেপ্তার করার চ্যালেঞ্জ জানিয়েছিল।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার হওয়া পুলিশ আধিকারিকের নাম মঞ্জুনাথ। সে চিনজামনির বাসিন্দা। পুলিশ আরও জানিয়েছে যে ধৃত করোনাভাইরাসে আক্রান্ত। তাকে চিন্তামণি হাসপাতালে ভর্তি করা হয়েছে। একজন সিনিয়র পুলিশ কর্তার দাবি, অভিযুক্ত মঞ্জুনাথ দীর্ঘদিন ধরে এই র‌্যাকেট চালাচ্ছিল।আরও পড়ুন: Joseph Maria Bartomeu Steps Down as President of Barcelona: বার্সেলোনার প্রেসিডেন্টের পদ ছাড়লেন জোসেপ মারিয়া বার্তোমেউ

তিনি বলেন "ধৃত একটি পুলিশ তদন্ত দলের অংশ ছিলে যারা জুয়া খেলা, বাজি এবং পতিতাবৃত্তির ওপর নজর রাখে। দলটি যখনই জুয়া খেলা বা বেটিং মাস্টারদের গ্রেপ্তার করত, তখন সে তাদের নিজের র‌্যাকেট পরিচালনা করতে ব্যবহার করত। এছাড়াও অভিযুক্ত পুলিশ আধিকারিক মাস্টারদের পালাতে বা পুলিশের রেডের বিষয়ে সতর্কও করে দিত।" পুলিশ কর্তা আরও জানান যে অভিযুক্ত জমি ও আবাসিক প্লটের মতো উচ্চমূল্যের সম্পদের পাশাপাশি মোটা টাকার বেট ধরতে লোকজনকে উৎসাহিত করত। নিজের র‌্যাকেট চালাতে বেশ কয়েকজন র‌্যাকেট মাস্টারদের সাহায্য নিয়েছে সে।