IND vs ZIM, ODI 2022: চোট সারিয়ে সুস্থ, জিম্বাবুয়ে সফরে ভারতীয় দলের নেতৃত্বে ফিরলেন কেএল রাহুল
Kl Rahul

মুম্বই, ১১ অগাস্ট: জিম্বাবুয়ের বিরুদ্ধে আসন্ন ওডিআই সিরিজের (IND vs ZIM, ODI 2022) জন্য ভারতীয় দলের অধিনায়ক পরিবর্তন। চোট সারিয়ে সুস্থ হওয়াতে কেএল রাহুল (KL Rahul) জিম্বাবুয়ে সফরে যাচ্ছেন, তাই তাঁকে অধিনায়ক পদে ফিরিয়ে আনা হয়েছে। শিখর ধাওয়ান (Shikhar Dhawan) হচ্ছেন সহ অধিনায়ক। গতকাল একথা জানিয়েছে বিসিসিআই (BCCI)। আগামী ১৮, ১৯ ও ২০ অগাস্ট জিম্বাবুয়ের বিরুদ্ধে তিনটি ওয়ানডে খেলবে ভারতীয় দল। তিনটি ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাবে।

হার্নিয়া অপারেশন ও কোভিড সংক্রমণের কারণে ৩০ বছর বয়সি রাহুল বেশ কিছুদিন মাঠর বাইরে ছিলেন। তাই জিম্বাবুয়ে সফরে তাঁকে পাওয়া নিয়ে আশঙ্কা ছিল। তাই এই সফরের জন্য প্রথমে শিখর ধাওয়ানকে অধিনায়ক করে দল ঘোষণা করা হয়েছিল। কিন্তু রাহুল সুস্থ হয়ে যাওয়াতে আবারও তাঁর হাতেই ব্যাটন তুলে দেওয়া হয়েছে। গতকাল বিসসিআই এক বিবৃতিতে বলেছে, "বিসিসিআই মেডিকেল টিম কেএল রাহুলকে পর্যবেক্ষণ করেছে এবং জিম্বাবুয়েতে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলার জন্য তাঁকে ছাড়পত্র দিয়েছে। অল-ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটি তাঁকে দলের অধিনায়ক নিযুক্ত করেছে এবং শিখর ধাওয়ানকে ডেপুটি করা হয়েছে।" আরও পড়ুন: Virat Kohli: নিজের ফর্ম পেতে একান্তে অনুশীলন প্রাক্তন ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলির, ভিডিও শেয়ার করলেন বিরাট নিজেই

আইপিএল শেষ হওয়ার পরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টিতে ভারতের অধিনায়ক হওয়ার কথা ছিল রাহুলের। কিন্তু কুঁচকির চোটের কারণে তিনি বাদ পড়েন। অস্ত্রোপচারের কারণে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড সফরেও যাননি। ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্র সফরে ফিরে আসার কথা ছিল রাহুলের। কিন্তু কোভিড সংক্রমণের কারণে বিসিসিআই মেডিকেল টিম তাঁকে বিশ্রামের পরামর্শ দিয়েছিল। এশিয়া কাপের জন্য ভারতীয় দলে তাঁকে রাখা হয়েছে।

জিম্বাবুয়ে সফরের জন্য ভারতের স্কোয়াড: কেএল রাহুল (অধিনায়ক) শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুদা, রাহুল ত্রিপাঠী, ইশান কিষাণ (উইকেট-রক্ষক), সঞ্জু স্যামসন (উইকেট-রক্ষক), ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্সার প্যাটেল, আভেশ খান, প্রসিধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ, দীপক চাহার।