IND vs PAK, ICC CWC To Reschedule: আইসিসি ক্রিকেট বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ এগিয়ে ১৪ অক্টোবর
IND vs PAK (Photo Credit: Sportskeeda/ Twitter)

আইসিসি আয়োজিত ২০২৩ সালের বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচের তারিখ ১৫ থেকে এগিয়ে ১৪ অক্টোবর করা হবে। বিসিসিআই ও আইসিসির সঙ্গে কথা বলে জানা গিয়েছে, দু'টি ম্যাচের দিন বদলের সিদ্ধান্তের আর্জি জানিয়েছে পাকিস্তান। নতুন সূচি অনুযায়ী, ১৪ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত ম্যাচের আগে তিন দিনের ব্যবধান মেটাতে ১২ অক্টোবরের পরিবর্তে ১০ অক্টোবর শ্রীলঙ্কার মুখোমুখি হবে পাকিস্তান। ভারত-পাকিস্তান ম্যাচের সূচি পরিবর্তনের খবর গত সপ্তাহ থেকেই ঘুরপাক খাচ্ছিল। আহমেদাবাদে নবরাত্রি উৎসবের উদ্বোধনী দিনে নিরাপত্তা বাহিনী মোতায়েনের বিষয়ে সমস্যার কারণে সূচি পরিবর্তন করা হয়েছে।

বিসিসিআই-এর একটি সূত্র গত সপ্তাহে সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছে, যেহেতু ১৫ অক্টোবর নবরাত্রি উদযাপনের প্রথম দিন, তাই নিরাপত্তা এজেন্সিগুলি পরামর্শ দিয়েছে যে বড় খেলাটি, যার জন্য নিরাপত্তা কর্মকর্তাদেরও ভারী মোতায়েনের প্রয়োজন হবে, তা পাল্টানো উচিত। IND vs WI 3rd ODI Result: ২০০ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ২-১ ব্যবধানে ভারতের সিরিজ জয়

আইসিসি ও বিসিসিআই গত সপ্তাহে পিসিবির কাছে গ্রুপ পর্বের দুটি ম্যাচ পুনর্নির্ধারণের জন্য অনুরোধ করে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) খুব শিগগির নতুন সূচি প্রকাশ করতে পারে। যেখানে বাকী ম্যাচের কয়েকটি সূচিও পরিবর্তন করা হতে পারে। তবে সর্বশেষ এই পরিবর্তন ভক্তদের জন্য একটি দুঃস্বপ্নের দিকে নিয়ে যাবে। গত মাসে সূচি ঘোষণার সঙ্গে সঙ্গেই হাজার হাজার ভক্ত হোটেল ও বিমানের টিকিট কেটে ফেলেছেন। এই ঘোষণার পর থেকে হোটেলের রুম ও ফ্লাইটের দাম আকাশছোঁয়া হয়ে গেছে। পুনর্নির্ধারিত তারিখ নিশ্চিত হওয়ার পর ভক্তদের তাই বিপাকে পড়তে পারে।