IND vs ENG 5th Test Toss & Playing XI: টসে জিতে ব্যাটিং করবে ইংল্যান্ড, শততম টেস্ট অশ্বিন-বেয়ারস্টোর
Rohit Sharma (Photo Credit: BCCI/ X)

আজ, বৃহস্পতিবার ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের পঞ্চম তথা শেষ টেস্টে ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে ভারত। হায়দরাবাদে প্রথম টেস্টে আশ্চর্যজনকভাবে পরাজয়ের পরে, ভারত দুর্দান্ত প্রত্যাবর্তন করে ভাইজাগ, রাজকোট এবং রাঁচি টেস্টে জয় অর্জন করে। সিরিজ এখন তাদের হাতের মুঠোয় থাকায় ভারত ৪-১ ব্যবধানে জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছে। ধর্মশালার আবহাওয়া এবং অপ্রত্যাশিত বৃষ্টিপাত এইচপিসিএ স্টেডিয়ামে পিচ প্রস্তুত করতে গ্রাউন্ডকিপারদের বাধাগ্রস্ত করেছে। এখানকার পিচ ব্যাটসম্যানদের জন্য স্বর্গরাজ্য, যেখানে প্রথমে ব্যাট করা দলের গড় ৩০০ রান। তবুও পিচে ভাল বাউন্স এবং ক্যারি রয়েছে যা এটিকে ফাস্ট বোলারদের জন্য অনুকূল করে তোলে। ২০১৭ সালে এই ভেন্যুতে ভারত অস্ট্রেলিয়াকে পরাজিত করার জন্য চতুর্থ ইনিংসে ১০৬ রান তাড়া করে। IND vs ENG 5th Test Live Streaming: ভারত বনাম ইংল্যান্ড, পঞ্চম টেস্ট; সরাসরি দেখবেন যেখানে

টসঃ টসে জিতে ব্যাটিং করবে ইংল্যান্ড, আজকে শততম টেস্ট খেলবেন রবিচন্দ্রন অশ্বিন এবং ইংল্যান্ডের জনি বেয়ারস্টো। ভারতীয় দলে অভিষেক করছেন দেবদত্ত পাডিক্কল, বাদ রজত পাটিদার।

ভারতের একাদশঃ রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, দেবদত্ত পাডিক্কল, সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, আকাশ দীপ, মহম্মদ সিরাজ।

ইংল্যান্ডের একাদশঃ বেন স্টোকস (অধিনায়ক), জো রুট, জনি বেয়ারস্টো, জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, টম হার্টলি, জেমস অ্যান্ডারসন, মার্ক উড, শোয়েব বশির।