IND vs ENG 4th Test Toss Update: টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত ইংল্যান্ডের, আকাশ দীপের অভিষেক; জানুন দু'দলের একাদশ
Akash Deep Debut (Photo Credit: BCCI/ X)

রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার চতুর্থ টেস্ট আয়োজিত হয়েছে। ভারত বর্তমানে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে এবং সিরিজ জয়ের জন্য এখন প্রয়োজন এই টেস্ট জয় এবং ইংল্যান্ডের প্রচেষ্টার সমাপ্তি ঘটানো। অন্যদিকে, ইংল্যান্ড জিততে পারলে সিরিজ ২-২ সমতায় ফিরবে এবং ধর্মশালায় উত্তেজনাপূর্ণ ফাইনালের সুযোগ এনে দেবে। রাজকোটে ৪৩৪ রানে রেকর্ড হারের পর ইংল্যান্ডের অতি-আক্রমণাত্মক দৃষ্টিভঙ্গি সম্পর্কেও প্রশ্ন উঠেছে। এখানকার পিচ এই সিরিজে এখনও স্পিন বোলিংয়ের জন্য সবচেয়ে উপযুক্ত বলে মনে হচ্ছে। স্টোকস বলেছেন পিচের এক অর্ধে অনেক বেশি ফাটল আছে। ১৯৩২ সাল থেকে ১৩৪টি টেস্ট খেলেছে ভারত ও ইংল্যান্ড। সব মিলিয়ে ইংল্যান্ড ৫১টি জয় পেয়েছে, ভারত পেয়েছে ৩৩টি। ভারতের বিপক্ষে ৫৭ ম্যাচের ২৪টিতেই জিতেছে আয়োজকরা, ১৫টিতে জয় পেয়েছে থ্রি লায়ন্সরা, ২৮টি ম্যাচ ড্র হয়েছে। IND vs ENG 4th Test Live Streaming: ভারত বনাম ইংল্যান্ড, চতুর্থ টেস্ট; সরাসরি দেখবেন যেখানে

টসঃ টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত ইংল্যান্ডের। রাহুল দ্রাবিড়ের হাত থেকে ৩১৩তম টেস্ট ক্যাপ নিয়ে অভিষেক করতে চলেছেন বাংলার পেসার আকাশ দীপ।

ভারতের একাদশঃ যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, রজত পাটিদার, সরফরাজ খান, রবীন্দ্র জাদেজা, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, আকাশ দীপ, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ।

ইংল্যান্ডের একাদশঃ জ্যাক ক্রলি, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোক্স (উইকেটরক্ষক), টম হার্টলি, শোয়েব বশির, অলি রবিনসন, জেমস অ্যান্ডারসন।