IND vs ENG 3rd Test Day 2 Stumps: ব্যাজবলের সামনে বিফল ভারতীয় বোলিং, বেন ডাকেটের শতকে শেষ সেশনেই ইংল্যান্ড ২০০ পার
Ben Duckett (Photo Credit: ICC/ X)

রাজকোট টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিং করতে নেমে ইংল্যান্ডের ব্যাজবল সাবলীলভাবে খেলে শেষ সেশনেই ২০০ রান পার করে দেয়। আজ ব্যাট করতে নেমে ব্যাটিংয়ের দায়িত্ব নেন বেন ডাকেট (Ben Duckett)। আজকে ইংলিশ ওপেনার বেন ডাকেট ভারতের সফরকারী ব্যাটারদের মধ্যে তৃতীয় দ্রুততম টেস্ট সেঞ্চুরি করেন। মহম্মদ সিরাজের বলে স্ট্রেট ড্রাইভ করে নিজের ৮৮তম ডেলিভারিটিতে তিন অঙ্কের ঘরে পৌঁছান ডাকেট। ইংলিশ ক্রিকেটার হিসেবে কেভিন পিটারসেনের সঙ্গে যৌথভাবে সপ্তম দ্রুততম সেঞ্চুরিও ডাকেটের। আজ শেষ সেশনে ভারতের জন্য উল্লেখযোগ্য ছিল রবি অশ্বিনের ৫০০তম উইকেট। অনিল কুম্বলের (Anil Kumble) পর দ্বিতীয় ভারতীয় হিসেবে ৫০০ টেস্ট উইকেট নেওয়ার নজির গড়েন অশ্বিন। ইংল্যান্ডের প্রথম ইনিংসে মাইলফলকটি পূর্ণ করেন জ্যাক ক্রলিকে ১৫ রানে আউট করে। এরপর অলি পোপের সঙ্গে ফের ৫০ রানের জুটি গড়েন ডাকেট এরপর সিরাজের বলে এলবিডাব্লিউ হয়ে ফিরে যান পোপ। IND Penalized 5 Runs: রাজকোট টেস্টে শূন্য নয় পাঁচ রান দিয়ে ব্যাটিং শুরু করল ইংল্যান্ড, কিন্তু কেন?

আজ দিনের শেষে ইংল্যান্ডের স্কোর- ২০৭/২, এই রান এসেছে মাত্র ৩৫ ওভারে। কাল ব্যাটিং করতে আসবেন বেন ডাকেট (১৩৩*) এবং জো রুট (৯*), ভারত যদিও ম্যাচে এখনও এগিয়ে ২৩৮ রানে। এর আগে আজ দ্বিতীয় সেশনে ভারত ৪৪৫ রানে অলআউট হয়ে যায়। দ্বিতীয় দিনে ধ্রুব জুরেল (৪৬), রবিচন্দ্রন অশ্বিন (৩৭) ও জসপ্রীত বুমরাহর (২৬) গুরুত্বপূর্ণ অবদানের পর ভারত প্রথম ইনিংসে ৪৪৫ রান করে। অশ্বিন ও জুরেল জুটি অষ্টম উইকেটে ৭৭ রান যোগ করার পর দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টায় কুলদীপ যাদব (৪) ও রবীন্দ্র জাদেজাকে (১১২) আউট করে ইংল্যান্ড।

গতকাল রাজকোটে উদ্বোধনী দিনে রোহিত ও জাদেজা সেঞ্চুরি করে ২০৪ রান যোগ করে ভারতকে লড়াইয়ে ফেরান। জাদেজা তার ঘরের মাঠে তার চতুর্থ টেস্ট সেঞ্চুরিতে করেন এবং রোহিত ১১ ইনিংসে তার প্রথম সেঞ্চুরি করেন। রাজকোটে প্রথম দিনে দ্রুত ৪৮ বলে অভিষেকেই প্রথম হাফসেঞ্চুরি তুলে নেন সরফরাজ খান। রাজকোটে প্রথম দিনে দুর্দান্ত সেঞ্চুরি করে সিরিজে রানের খরা শেষ করেন ভারত অধিনায়ক রোহিত। এছাড়া রোহিতের ইনিংস এমন এক সময়ে আসে যখন ভারতের পার্টনারশিপের খুব প্রয়োজন ছিল। কারণ ভারত জয়সওয়াল (১০), শুভমন গিল (০) ও রজত পাটিদারের (৫) দ্রুত তিন উইকেট হারায়। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত।