ICC World Cup Tickets: জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে পাওয়া যাবে বিশ্বকাপের টিকিট, জানুন অনলাইনে কেনার পদ্ধতি
ICC Men's Cricket World Cup 2023 (Photo Credit: Twitter)

আগামী ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আইসিসি বিশ্বকাপ ২০২৩। শেষ ২০১১ সালের পর আবার একদিবসীয় বিশ্বকাপ আয়োজন করবে ভারত। আগামী ১৫ অক্টোবর আহমেদাবাদে অনুষ্ঠিত হবে ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচটি। সেই ম্যাচের টিকিটের চাহিদা সব থেকে ওপরে চলে যাবে বলে আশা করা হচ্ছে। অধীর আগ্রহে থাকা সারা বিশ্বের ক্রিকেট ফ্যান বিশেষত ভারতীয় ভক্তদের অবশেষে সুখবর জানাল আইসিসি। আগামী সপ্তাহে অর্থাৎ জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে পাওয়া যাবে বিশ্বকাপের টিকিট। ICC World Cup 2023 Warm-Up Schedule: ইংল্যান্ডের বিপক্ষে ৩০ সেপ্টেম্বর খেলবে ভারত, জানুন প্রস্তুতি ম্যাচের সূচি

ইডেনে বিশ্বকাপের খেলার তালিকা

ইডেনে প্রথম খেলা ২৮ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে বাছাইপর্বের জয়ী দলের একটি, এরপর ৩১ অক্টোবর খেলবে পাকিস্তান এবং বাংলাদেশ। ৫ নভেম্বর ভারত ইডেনে খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, এরপর ১২ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে খেলবে ইংল্যান্ড। ইডেনে ১৬ নভেম্বর আয়োজিত হয়েছে দ্বিতীয় সেমিফাইনাল। তবে যদি ভারত-পাকিস্তানের সেমিফাইনাল হয় তাহলে সেটি মুম্বইয়ের ওয়াংখেড়েতে হবে না সুরক্ষাজনিত কারণে, সেটি তখন আয়োজিত হবে ইডেনে।

অনলাইনে কীভাবে কিনবেন বিশ্বকাপের টিকিট

আন্তর্জাতিক কাউন্সিল (আইসিসি) এখনও মেগা ইভেন্টের আসন্ন সংস্করণের টিকিটের দাম এবং প্ল্যাটফর্ম ঘোষণা করেনি। তবে যদি অতীতের রেকর্ডগুলি বিবেচনা করা হয় তবে টিকিটগুলি পেটিএম (PayTM), পেটিএম ইনসাইডার এবং বুক মাই শো (Book My Show) অ্যাপে পাওয়া উচিত। ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এর অফিসিয়াল অ্যাপ এবং ওয়েবসাইটেও টিকিট পাওয়া যাবে। বাছাইপর্বের টিকিট ইতিমধ্যে অফিসিয়াল সিডব্লিউসি অ্যাপ এবং ওয়েবসাইট (www.cricketworldcup.com) রয়েছে।