ICC U19 World Cup Semi-Final: সচিন-উদয়ের সুবাদে সেমিফাইনালে ভারত, জায়গা করল অজি-প্রোটিয়ারাও
AUS. SA & IND in U19 WC 2024 (Photo Credits: ICC/ X)

শুক্রবার ২ ফেব্রুয়ারি ব্লুমফন্টেইনের ম্যানগাউং ওভালে সুপার সিক্সের ম্যাচে নেপালকে ১৩২ রানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের (U19 World Cup 2024) সেমিফাইনালে পৌঁছেছে ভারত। উদয় সাহারান, সচিন দাস এবং সৌমি পান্ডে তারকা হিসেবে উঠে এসে বয়েজ ইন ব্লুকে দক্ষিণ আফ্রিকার মাটিতে টুর্নামেন্টে অপরাজিত থাকতে সাহায্য করে। ব্যাট করতে নেমে ১৪ ওভারে ৩ উইকেটে ৬২ রানে বিপদে পড়ে ভারত। তবে অধিনায়ক সাহারান ও সচিন চতুর্থ উইকেটে ২১৫ রানের জুটি গড়ে ভারতকে বিপদ থেকে উদ্ধার করে। তাদের ইনিংসের পর ভারত বোর্ডে ৫ উইকেটে ২৯৭ রানের বড় স্কোর গড়ে। রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নেপাল। দুর্গেশ গুপ্ত ও আকাশ চাঁদ চেষ্টা করলেও নেপাল অলআউট হয়ে যায়। Sachin Meets Tendulkar: গাড়ি থামিয়ে ভক্তকে চমকে দিলেন শচীন টেন্ডুলকার, লিখলেন হৃদয় ছুঁয়ে যাওয়া বার্তা (দেখুন ভিডিও)

দেখুন হাইলাইটস

কিম্বার্লির ডায়মন্ড ওভালে বৃষ্টিতে খেলা ভেস্তে যায় এবং ওয়েস্ট ইন্ডিজের এগিয়ে যাওয়ার আশাও নষ্ট হয়ে যায়। অস্ট্রেলিয়া সাত পয়েন্ট নিয়ে সুপার সিক্স পর্বে গ্রুপ ২ এর শীর্ষে থাকায় সেমিফাইনালের জায়গা নিশ্চিত করে, ওয়েস্ট ইন্ডিজ ৫ পয়েন্ট নিয়ে গ্রুপের তৃতীয় স্থানে রয়েছে। স্যাম কনস্টাসের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়া স্কোর হয় ২২৭/৮। ওয়েস্ট ইন্ডিজ যখন ৪.৩ ওভারে ২৪/২ তখন বৃষ্টির কারণে খেলোয়াড়রা মাঠ ছাড়তে বাধ্য হয় এবং শেষ পর্যন্ত খেলাটি বাতিল করা হয়। াইটস

দেখুন হাইলাইটস

রাইলি নর্টনের অলরাউন্ড প্রদর্শনী (৪১ রান এবং ২৮ রান ৪ উইকেট), এছাড়া লুয়ান-ড্রে প্রিটোরিয়াসের ৭১ রান এবং কোয়েনা মাফাকার ২১ রানে ৬ উইকেট পরিপূরক হিসাবে দক্ষিণ আফ্রিকাকে পচেফস্ট্রুমের সেনওয়েস পার্কে শ্রীলঙ্কাকে ১১৯ রানে পরাজিত করে গ্রুপ ২ থেকে সেমিফাইনালে যোগ্যতা অর্জন করতে সাহায্য করে। ২৩২/৮ স্কোর করার পর দক্ষিণ আফ্রিকা ১১৩ রানে শ্রীলঙ্কাকে অলআউট করে দ্রুত জয় নিশ্চিত করে।

দেখুন হাইলাইটস