ICC CWC 2023 Qualifiers Team Announced: আইসিসি একদিবসীয় ক্রিকেট বিশ্বকাপ বাছাইপর্বের দল ঘোষণা আয়ারল্যান্ড, ওমান এবং নেদারল্যান্ডের
Oman Cricket Team for ICC CWC 2023 Qualifiers (Photo Credit: Oman Cricket/ Twitter)

পুরুষ ক্রিকেট বিশ্বকাপ বাছাইপর্বের জন্য নির্বাচিত ১৫ সদস্যের নেদারল্যান্ডস দলে কলিন অ্যাকারম্যান, ফ্রেড ক্লাসেন, রোলফ ভ্যান ডার মারওয়ে, পল ভ্যান মিকেরেন, ব্র্যান্ডন গ্লোভার এবং টিম ভ্যান ডার গুটেনের মতো খেলোয়াড়রা উল্লেখযোগ্যভাবে অনুপস্থিত। ইংল্যান্ডে চলমান কাউন্টি চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের কারণে কোয়ালিফাইং টুর্নামেন্ট থেকে বাদ পড়বেন তারা, যদিও নেদারল্যান্ডসের হয়ে খেলবেন তরুণ অলরাউন্ডার বাস ডি লিড, যার নেতৃত্বে থাকবেন অভিজ্ঞ উইকেটকিপার স্কট এডওয়ার্ডস।

নেদারল্যান্ডস স্কোয়াড: স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), ম্যাক্স ও'ডউড, লোগান ভ্যান বিক, বিক্রম সিং, আরিয়ান দত্ত, ভিভ কিংমা, বাস ডি লিড, নোয়া ক্রোজ, রায়ান ক্লেইন, তেজা নিদামানুরু, ওয়েসলি ব্যারেসি, শারিজ আহমেদ, ক্লেটন ফ্লয়েড, মাইকেল লেভিট, সাকিব জুলফিক।

ক্রিকেট আয়ারল্যান্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, জিম্বাবয়েতে আসন্ন আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ বাছাইপর্বে অধিনায়কত্ব করবেন অ্যান্ড্রু বালবির্নি।ডানহাতি ব্যাটসম্যান স্টিফেন ডোহেনি ১৫ জনের দল থেকে বাদ পড়েছেন। আগামী ১৮ জুন থেকে ৯ জুলাই পর্যন্ত জিম্বাবয়েতে অনুষ্ঠিত হবে বাছাইপর্বের এই আসর।

আয়ারল্যান্ড দল: অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), মার্ক অ্যাডেয়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, জশ লিটল, অ্যান্ডি ম্যাকব্রাইন, ব্যারি ম্যাককারথি, পিজে মুর, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট ও ক্রেইগ ইয়ং।

আগামী মাসে অনুষ্ঠিতব্য আইসিসি বিশ্বকাপ বাছাইপর্বে ওমানের নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ক্রিকেটার জিসান মকসুদ। দলে আছেন লেগস্পিনার সময় শ্রীবাস্তব ও অলরাউন্ডার রাফিউল্লাহ। এছাড়া তিন উইকেটকিপার নাসিম খুশি, সুরজ কুমার ও আদিল শফিক রয়েছেন। বিলাল খান ও কলিমউল্লাহর বোলিং আক্রমণে দলটি বেশ পরিচিত।

ওমান স্কোয়াড: জিসান মাকসুদ (অধিনায়ক), আকিব ইলিয়াস (সহ-অধিনায়ক), যতীন্দ্র সিং, কাশ্যপ প্রজাপতি, শোয়েব খান, মোহাম্মদ নাদিম, সন্দীপ গৌড়, আয়ান খান, সুরজ কুমার, আদেল শফিক, নাসিম খুশি, বিলাল খান, কলিমুল্লাহ, ফাইয়াজ বাট, জে ওডেড্রা, সময় শ্রীবাস্তব, রাফিউল্লাহ