'Sachin Opens Again'- আজ ধারভাষ্যকার সচিন তেন্ডুলকরের অভিষেক
সচিন তেন্ডুলকর। (Photo Credits: IANS)

মুম্বই, ৩০ মে: কমেন্ট্রি বক্সে আজ অভিষেক করতে চলেছেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। এর আগে কিছুবার কমেন্ট্রি বক্সে সচিনকে দেখা গেলেও,সেগুলো ছিল নেহাতই আমন্ত্রণ রক্ষার জন্য দু চার কথা বলা। তবে এই প্রথম একেবারে সরকারীভাবে ধারাভাষ্যকার সচিন তেন্ডুলকরের অভিষেক। বৃহস্পতিবার ওভালে বিশ্বকাপ (ICC World Cup 2019)-এ ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা-র মধ্যে হতে চলা উদ্বোধনী ম্যাচে স্টার স্পোর্টসের প্রি শো-য়ে থাকবেন সচিন।

স্টার স্পোর্টস নেটওয়ার্কের 'Sachin Opens Again' নামের এই অনুষ্ঠানের শুরুটা করবেন স্বয়ং 'ক্রিকেটের ভগবান' সচিন। এই অনুষ্ঠানটি হিন্দি এবং ইংরেজি-দুটি ভাষাতেই হবে। সচিনের সঙ্গে থাকবেন একসময় তাঁর সঙ্গে খেলা দেশ-বিদেশের সতীর্থরা। খুব সম্ভবত সচিনের সেরা জুটি সৌরভ গাঙ্গুলিও থাকতে চলেছেন এই অনুষ্ঠানে। দুপুর ১.৩০টা থেকে স্টার স্পোর্টস নেটওয়ার্কের বিভিন্ন চ্য়ানেলে সরাসরি দেখা যাবে এই অনুষ্ঠান।

বিশ্বকাপে সচিনের রেকর্ড ঈর্ষণীয়। ৬বার বিশ্বকাপ খেলে সচিন রেকর্ড ২,২৭৮রান করেছেন। তার মধ্যে ২০০৩ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে সচিন ১১টা ম্যাচে করেছিলেন ৬৭৩ রান।

আজ ভারতীয় সময় দুপুর ৩টে থেকে শুরু হচ্ছে আসল বাইশ গজের যুদ্ধ। প্রথম ম্যাচে মুখোমুখি আয়োজক দেশ ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ নিয়ে সব সময়ই আগ্রহ থাকে। ডেল স্টেইন না খেললেও ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচ জমে যাওয়ার সব উপকরণ তৈরি আছে।  ভারতের অভিযান শুরু হচ্ছে ৫ জুন, সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। তারপর কোহিলরা খেলবেন ওভালে ৯ জুন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। কিউইরা হবেন কোহলিদের তৃতীয় প্রতিপক্ষ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৩ জুন, নটিংহ্যামে। তারপর মেগা ম্যাচ। ১৬জুন ম্যানচেস্টারে মুখোমুখি ভারত-পাকিস্তান। আফগানিস্তানের বিরুদ্ধে ২৩ জুন টিম ইন্ডিয়া খেলবে তাদের পঞ্চম ম্যাচে। রাউন্ড রবীন লিগে ভারতের শেষ চারটি ম্যাচ- ওয়েস্ট ইন্ডিজ (২৭ জুন), ইংল্যান্ড (৩০ জুন), বাংলাদেশ (২ জুলাই), শ্রীলঙ্কা (৬ জুলাই)।