Legends League Cricket 2022: লেজেন্ডস লিগ ক্রিকেট কি খেলবেন? কী জানালেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর
Gautam Gambhir (Photo Credits: Getty Images)

নতুন দিল্লি, ১৯ অগাস্ট: আগামী মাসের ১৭ তারিখ থেকে শুরু হবে লেজেন্ডস লিগ ক্রিকেট (Legends League Cricket 2022। আসন্ন মরসুমে তিনি খেলবেন বলে জানিয়ে দিলেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। প্রাক্তন বাঁ-হাতি ব্যাটার গম্ভীর তাঁর আক্রমণাত্মক ব্যাটিং শৈলীর জন্য পরিচিত ছিলেন। আর সেই কারণেই তিনি তিনটি ফরম্যাটেই সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়দের একজন ছিলেন। আজ গম্ভীর বলেন, "আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে আসন্ন লেজেন্ডস লিগ ক্রিকেটে অংশ নিতে প্রতিশ্রুতিবদ্ধ। আমি আবারও ক্রিকেট মাঠে আসার প্রত্যাশায় উত্তেজিত। বিশ্ব ক্রিকেটের মঞ্চে আবারও কাঁধ ঘষতে পারাটা হবে সৌভাগ্যের এবং সম্মানের।"

২০০৭ ও ২০১১ সালের বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন গৌতম গম্ভীর। ২০১১ সালে ওডিআই বিশ্বকাপের ফাইনালে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৯৭ রানের ইনিংস খেলেছিলেন এই ব্যাটার। গম্ভীর ভারতের হয়ে ৫৮টি টেস্ট, ১৪৭টি ওয়ানডে এবং ৩৭টি টি-টোয়েন্টি খেলেছেন। ৪,১৫৪ টেস্ট রান ছাড়াও সীমিত ওভারের ক্রিকেটে তিনি ৬ হাজারের বেশি রান করেছেন। ২০১২ ও ২০১৪ সালে আইপিএল শিরোপা জয়ী কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়ক ছিলেন গম্ভীর। আরও পড়ুন: Dhanashree Verma: ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে 'চাহাল' পদবী মুছলেন ধনশ্রী, তবে কি যুজবেন্দ্র চাহালের সঙ্গে সম্পর্কে শীতলতা?

ইতিমধ্যেই লেজেন্ডস লিগ ক্রিকেটে খেলার বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিস গেইল, হরভজন সিং, বীরেন্দ্র শেওয়াগ, শেন ওয়াটসন, ব্রেট লি, মহম্মদ কাইফ, ইরফান পাঠান, মুত্তিয়া মুরলীধরন এবং জ্যাক ক্যালিসের মতো আইকনিক খেলোয়াড়রা।

লেজেন্ডস লিগ ক্রিকেটের আসন্ন মরসুম ভারতের ছয়টি শহরে অনুষ্ঠিত হবে। সেই শহরগুলি হল-কলকাতা, দিল্লি, কটক, লখনউ, যোধপুর এবং রাজকোট। ১৬ সেপ্টেম্বর কলকাতার ইডেন গার্ডেনে ইন্ডিয়া মহারাজা এবং ওয়ার্ল্ড জায়ান্টদের মধ্যে একটি বিশেষ ম্যাচ খেলা হবে। ভারতের প্রাক্তন অধিনায়ক এবং বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ভারতের নেতৃত্ব দেবেন, বিশ্ব দলের নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মর্গান।