Suryakumar Yadav: আরসিবির বিরুদ্ধে সুর্যকুমার যাদবের দূরন্ত ইনিংস যেন নির্বাচকদের মুখে সপাটে জবাব
সূর্যকুমার যাদব Photo Credits: PTI)

অস্ট্রেলিয়ায় জাতীয়দলে খেলার সুযোগ পাননি, সৌজন্যে টিম ইন্ডিয়ার নির্বাচকরা। তবে তিনিই আজ ক্রিকেট দুনিয়ার ট্রেন্ডিং তারকা সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। কোহলিদের ১৬৪ রান তাড়া করতে নেমে একটা সময় মুম্বইয়ের ৭২ রানে তিন উইকেট পড়ে যায়। সূর্য কুমার ও ঈশান কিশানের ঝোড়ো ব্যাটিং মুম্বই ইন্ডিয়ান্সের আকাশে কালো মেঘ সরিয়ে সূর্যের আনাগোনা বাড়িয়ে দিল। সূর্যকুমার প্রতিটা শটে বোঝাচ্ছিলেন তাঁকে জাতীয়জল থেকে ছেঁটে ফেলা নির্বাচকদের কত বড় ভুল সিদ্ধান্ত। প্রমাণ করে দিলেন,  বারবার তাঁর আলোর রোশনাইয়ে আলোকিত হবে ক্রিকেটদুনিয়া। প্রশ্ন উঠবে সিলেক্টরদের নির্বাচন প্রক্রিয়া নিয়ে। হরভজন সিংয়ের মতো তারকা ক্রিকেটার সূর্যের জন্য গলা ফাটাবেন! আর তিনি খেলেই যাবেন! তাঁর ব্যাট রান করেই যাবে।

ব্যাঙ্গালোর বধের নায়ক হওয়ার পরই টুইটারে ট্রেন্ডিং হয়ে গেলেন সূর্যকুমার যাদব। সেই সঙ্গেই টুইটারে আর এক ট্রেন্ডও নজর কাড়ল, তা হল #BCCIPolitics। প্রত্যেক সিজনে ধরে-ধরে যে সূর্যকুমার যাদব অসাধারণ পারফর্ম করেন, তাঁকে কী ভাবে অস্ট্রেলিয়া সিরিজেও বাদ দিল সিলেক্টরেরা সেই প্রশ্নই উঠতে শুরু করল। সোশ্যাল মিডিয়ায় আলোচ্য হয়ে উঠল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তথাকথিত পলিটিক। সব মিলিয়ে সূর্যকুমার নিজের ট্যালেন্টেই আর একবার বিসিসিআই-এর সিলেকশন নিয়ে প্রশ্ন তুলে দিলেন! এদিন বুমরাহ ছাড়া মুম্বইয়ের ট্রেন্ট বোল্ট, রাহুল চাহর এবং কায়রন পোলার্ড ১টি করে উইকেট তুলে নেন। অন্য দিকে ব্যাট হাতে নেমে মারমুখী মেজাজে শুরু করলেও দুই ওপেনারের উইকেট জলদিই হারায় মুম্বই। কুইন্টন ডি'কক ১৮ রানে এবং ইশান কিষাণ ২৫ রানে প্যাভিলিয়নে ফিরে যান। আর তারপরই শক্ত হাতে ম্যাচের হাল ধরেন সূর্যকুমার যাদব। আর সেই যে শুরু করলেন একা দায়িত্ব নিয়ে ম্যাচ জিতিয়ে দিলেন সূর্যকুমার যাদব। আরও পড়ুন-Bright Yellow Turtle: ওড়িশার পর এবার বর্ধমানের পুকুরে মিলল হলুদ রঙের বিরল প্রজাতির কচ্ছপ, দেখুন ছবি

আবু ধাবিতে আইপিএলের ৪৮তম ম্যাচে ৫ উইকেটে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারাল মুম্বই ইন্ডিয়ান্স। এদিন টসে জিতে ব্যাঙ্গালোরকে প্রথমে ব্যাট করতে পাঠান মুম্বইয়ের অধিনায়ক কায়রন পোলার্ড। প্রথমে ব্যাটিং করে MI-কে ১৬৫ রানের টার্গেট দেয় RCB। জবাবে পরে ব্যাট করে ১৯ ওভার ১ বলেই ম্যাচ জিতে যায় মুম্বই ইন্ডিয়ান্স। ইন্ডিয়ান্স। আর এই ম্যাচ জয়ের মধ্যে দিয়েই ১৬ পয়েন্টস নিয়ে টেবলে টপে পৌঁছে গেল নীতা আম্বানির দল। ম্যান অফ দ্য ম্যাচ হলেন সূর্যকুমার যাদব।