Rohit Sharma's New Record: প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে একদিনের ক্রিকেটে ২৫০ ছক্কা মারার রেকর্ড রোহিত শর্মার
Rohit Sharma (Photo Credits: Getty Images)

প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে একদিনের ক্রিকেটে ২৫০টি ছক্কা (250 Sixes In Odi Cricket) মারার রেকর্ড গড়লেন রোহিত শর্মা (Rohit Sharma)। ইংল্যান্ডের (England) বিরুদ্ধে প্রথম ওডিআইতে এই রেকর্ড স্পর্শ করেন ভারত অধিনায়ক। ভারতের ইনিংসের ১৯ তম ওভারে ইংল্যান্ডের পেসার ব্রাইডন কারসের বলকে হুক করে মাঠের বাইরে পাঠিয়ে দেন রোহিত। একদিনের ক্রিকেটে এর আগে মাত্র তিনজনই ২৫০ ছক্কা মারার ল্যান্ডমার্ক অতিক্রম করেছেন। তাঁরা হলেন শাহিদ আফ্রিদি (৩৫১), ক্রিস গেইল (৩৩১) এবং সনথ জয়সূর্য (২৭০)।

প্রথম একদিনের ম্যাচে ইংল্যান্ডের ১১০ রান তাড়া করতে নেমে কোনও উইকেট না হারিয়েই ম্যাচ জিতে নেয় ভারত। রোহিত ৫৮ বলে অপরাজিত ৭৬ রান করে ম্যাচটি শেষ করেন। ৭টি বাউন্ডারি ও ৫টি ছক্কা হাঁকান তিনি। গতকাল ব্যাট করতে নেমে জসপ্রিত বুমরার আগুনে বোলিংয়ের সামনে কার্যত আত্মসমর্পণ করে ইংরেজ ক্রিকেটারা। বুমরা ৬ উইকেট নিয়েছেন। মহম্মদ শামির সঙ্গে জুটি বেঁধে ইংল্যান্ডের ব্যাটসম্যানকে ধ্বংস করে দেন তিনি। ভারতের আক্রমণের জবাবে কোনও উত্তর ছিল না ইংরেজদের কাছে। আরও পড়ুন: ICC Rankings: তিন ফর্ম্যাটেই প্রথম তিনে ভারত, ওয়ানডে-তে পাকিস্তানকে টপকে টপ থ্রি-তে টিম ইন্ডিয়া

৩ ম্যাচের সিরিজে ভারত ১-০ তে এগিয়ে। পরবর্তী ম্যাচটি ১৪ জুলাই লর্ডসে হবে। তবে, ওই ম্যাচেও বিরাট কোহলিকে পাবে না ভারতীয় দল। কুঁচকির চোটে কাহিল হয়ে পড়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক।