COVID-19 Insurance: সিএবির ক্রিকেটার ও কর্মকর্তাদের জন্য COVID-19 বিমা পরিষেবা
Image for Representational Purpose (Photo Credits: Pexels)

কলকাতা, ২৩ মার্চ: ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (CAB) করোনভাইরাস সংক্রমণ প্রাদুর্ভাবের মধ্যে ক্লাবের ক্রিকেটার এবং ম্যাচ কর্মকর্তাদের জন্য বিমা করানোর কথা ঘোষণা করেছে। পশ্চিমবঙ্গ সরকার রবিবার করোনাভাইরাস (Coronavirus) মহামারির মধ্যে কলকাতায় সম্পূর্ণ লকডাউন করার নির্দেশ দেওয়ার পরে ৩১ মার্চ পর্যন্ত অবধি সিএবি বন্ধ থাকবে।

সিএবি মেডিকেল কমিটির চেয়ারম্যান প্রদীপ দে এবং মেডিকেল কমিটির সদস্য শান্তনু মিত্র এসবিআই জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানির প্রতিনিধিদের সঙ্গে সপ্তাহের শুরুতে সিওভিড ১৯-এর আওতাভুক্ত অ্যাসোসিয়েশন কর্তৃক বিমা পলিসিগুলি নিশ্চিত করার জন্য আলোচনা করেন। আলোচনার পর সিএবির সভাপতি অভিষেক ডালমিয়া, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার জেনারেল ইনসিওরেন্সকে সম্বোধন করে বলে, "আপনাদের জানানো হচ্ছে এই প্রতিষ্ঠানের সমস্ত গ্রুপের ক্রিকেটার, আম্পায়ার, স্কোরারদের বিমায় COVID 19 ভাইরাসকে আওতাভুক্ত করা হয়েছে।" আরও পড়ুন, করোনার থাবায় কলকাতায় প্রথম মৃত্যু

এসবিআই-র প্রতিনিধি জানায়, "আমরা আমাদের টিপিএর (Third Party Administrators) সিওভিড ১৯-এর কেসগুলি লক্ষ্য রাখার নির্দেশ দিয়েছি এবং কোনও কেস প্রত্যাখ্যান করা হবে না। আমরা প্রতিটি মামলার যোগ্যতা নিয়ে পর্যালোচনা করব এবং সিওভিআইডি-১৯ সম্পর্কিত যে কোনও কেস বাতিল করা হবে না।" শুধু পুরুষ টিম নয় এটিতে বাংলার মহিলা খেলোয়াড় এবং প্রাক্তন ক্রিকেটারদেরও অন্তর্ভুক্ত করবে যারা বেঙ্গল সিনিয়র পুরুষদের দলের প্রতিনিধিত্ব করেছেন।"

আজ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হল দমদমের সংক্রমিত প্রৌঢ়র। ২১ মার্চ খোঁজ মিলেছিল ব্যক্তির। এরপর আরও অন্যান্য উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন ওই ব্যক্তি। নমুনার পর পরীক্ষার পর প্রৌঢ়ের শরীরে মিলেছিল করোনাভাইরাসের উপস্থিতি। ১৩ মার্চ থেকে জ্বর-সর্দি-কাশির উপসর্গ দেখা দেয় দমদমের বাসিন্দা ৫৭ বছরের প্রৌঢ়ের। সল্টলেকের বেসরকারি হাসপাতালে ১৬ মার্চ তাঁকে ভর্তি করা হয়। এসএসকেএম ও নাইসেডে নমুনা পরীক্ষায় করোনাভাইরাস মেলে।