IPL 2022 Mega Auction: প্যাট কামিন্স না শ্রেয়স আইয়ার, কে হবেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক?
Pat Cummins, Shreyas Iyer (Photo: Instagram)

আইপিএল নিলামে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins) ও শ্রেয়স আইয়ারকে (Shreyas Iyer) কিনেছে কলকাতা নাইট রাইডার্স (KKR)। দলের সিইও ভেঙ্কি মাইসোর (Venky Mysore) শনিবার বলেছেন যে ফ্র্যাঞ্চাইজির কাছে এই দুজনের মধ্যে একজনকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার বিকল্প রয়েছে। বেঙ্গালুরুতে চলা আইপিএল মেগা নিলামে (IPL 2022 Mega Auction) কামিন্সকে ৭.২৫ কোটি এবং শ্রেয়সকে ১২.১২ কোটি টাকায় কিনেছে কেকেআর।

ভেঙ্কি মাইসোর বলেন, "প্রথম সেশনটি আমাদের জন্য যেভাবে গেল, তাতে প্রথমত আনন্দিত। প্যাট কামিন্সকে এই দামে ফিরিয়ে আনার জন্য। আসলে আমরা ভেবেছিলাম তাঁর দর আরও বেশি উঠবে। তাই আমরা এতে খুশি। স্পষ্টতই, শ্রেয়স একজন মানসম্পন্ন ভারতীয় ব্যাটার। আমরা খুব উত্তেজিত।"

শ্রেয়স কি কেকেআর-র অধিনায়ক হবেন? এই প্রশ্নের উত্তরে ভেঙ্কি বলেন, "কোচ এবং থিঙ্ক-ট্যাঙ্কই এই সিদ্ধান্ত নেবে। আমাদের আগে নিলাম শেষ করতে হবে। কামিন্স এবং শ্রেয়াসের মধ্যে, আমাদের দুটি অধিনায়কত্বের বিকল্প আছে।" এর আগে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ছিলেন শ্রেয়স। তিনি চোট পেলে অধিনায়ক করা হয় ঋষভ পন্থকে।

নিলামে ভারতের ওপেনিং ব্যাটার শিখর ধাওয়ানকে পঞ্জাব কিংস ৮.২৫ কোটি টাকায় কিনেছে। স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে ৫ কোটি টাকায় কিনেছে রাজস্থান রয়্যালস।