IPL 2020: আইপিএলের প্রস্তুতি খতিয়ে দেখতে আমিরশাহি রওনা সৌরভ গাঙ্গুলির
Sourav Ganguly (Photo CRedits: IANS)

নয়াদিল্লি, ৯ সেপ্টেম্বর: ১৯ সেপ্টেম্বর থেকে আমিরশাহিতে (UAE) শুরু হতে চলেছে আইপিএল। মেগা টুর্নামেন্ট শুরু হতে বাকি রয়েছে ১০ দিন। আইপিএলের (IPL 2020) প্রস্তুতি খতিয়ে দেখতে আরব আমিরশাহীতে উড়ে গেলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি (BCCI President Sourav Ganguly)। করোনা সংকটের মধ্যে আরব আমিরশাহীকেই সবচেয়ে সুরক্ষিত আইপিএল ভেন্যু হিসেবে চিহ্নিত করেছে বিসিসিআই (BCCI)। জৈব সুরক্ষা বলয় থেকে শুরু করে মাঠ ও হোটেলের যাবতীয় পরিকাঠামো খতিয়ে দেখার জন্যই বোর্ড প্রেসিডেন্ট ও সচিব ১০ দিন আগেই আমিরশাহি পৌঁছোবেন সৌরভ। ১৯ সেপ্টেম্বর প্রথম ম্যাচটি খেলা হবে মুম্বই ইন্ডিয়ানস (Mumbai Indians) এবং চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) মধ্যে।

ইনস্টাগ্রামে দুবাই যাত্রার ছবি পোস্ট করেছেন সৌরভ গাঙ্গুলি। ছবিতে দেখা যাচ্ছে মাস্ক এবং ফেস শিল্ড পড়ে রয়েছেন তিনি। পোস্টের উপরে লিখেছেন, "গত ৬ মাসে দুবাইয়ে যাওয়ার জন্য এই প্রথম বিমানযাত্রা আমার। করোনাভাইরাসের জন্য আমাদের জীবনযাত্রায় আমূল পরিবর্তন হয়েছে।" ইতিমধ্যেই দুবাই পৌঁছে গিয়েছেন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। এছাড়াও আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ আধিকারিকরা পৌঁছে গিয়েছেন আরব আমিরশাহীতে।

করোনা সংক্রমণ রুখতে সমস্ত স্বাস্থ্যবিধি অনুসরণ করেই চলছে আইপিএলের তোড়জোড়। তবে সবথেকে খারাপ পরিস্থিতি চেন্নাই সুপার কিংসের। দল থেকে সরে এসেছেন ১৩ জন। এর পাশাপাশি করোনা সংক্রমণ ধরা পড়ার জেরে দু'জন খেলোয়াড় আপাতত কোয়ারেন্টাইনে রয়েছেন। করোনা সংক্রমণ বিধি মেনে স্টেডিয়ামে ঢুকতে পারবেন না কোনও দর্শক। তবে কিছুদিন পর করোনা পরিস্থিতির উপর নির্ভর করে খেলার মাঠে দর্শক প্রবেশের বিষয়ে অনুমতি দেওয়া হতে পারে বলে জানানো হয়েছে। দুবাই, শারজা এবং আবুধাবি-তে আইপিএল ২০২০-র ম্যাচগুলি খেলা হবে।