India vs England ODI 2021: একমাত্র নতুন মুখ প্রসিদ কৃষ্ণ, ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের জন্য ভারতের দল ঘোষণা
ভারতীয় ক্রিকেট দল (Photo Credits: Getty Images)

ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের (India vs England ODI 2021) জন্য ভারতের ১৮ সদস্যর দল ঘোষণা করল বিসিসিআই (BCCI)। সম্ভাবনা থাকলেও দলে রাখা হয়নি পৃথ্বী শ ও দেবদূত পাদিক্কালকে। ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দলে একমাত্র নতুন মুখ প্রসিদ কৃষ্ণ। এছাড়াও দলে রাখা হয়েছে ব্যাটসম্যান সূর্যকুমার যাদব, পেসার মহম্মদ সিরাজ এবং অলরাউন্ডার ক্রুনাল পান্ডিয়াকে। বিরাট কোহলির নেতৃত্বে মেন ইন ব্লু বর্তমানে তাদের পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে ব্যস্ত। ২৩ মার্চ মঙ্গলবার থেকে শুরু হবে ৫০ ওভারের খেলা। সব ওয়ানডে ম্যাচ খেলা হবে পুনের স্টেডিয়াম।

এক নজরে ভারতীয় দল:

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমন গিল, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, হার্ডিক পান্ডিয়া, ঋষভ পন্থ (উইকেট কিপার), কেএল রাহুল (উইকেট কিপার), যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব , ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, টি নটরাজন, ভুবনেশ্বর কুমার, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ, শার্দুল ঠাকুর।

সিরিজের প্রথম ম্যাচ ২৩ মার্চ, দ্বিতীয় ম্যাচ ২৬ মার্চ এবং তৃতীয় ম্যাচ ২৮ মার্চ খেলা হবে। নিজেদের শেষ দুটি ওয়ানডে সিরিজে বিরাট বাহিনী হেরেছে। ৬টি ম্যাচের মধ্যে ৫টি ম্যাচে হেরেছে। পুনেতে, ভারত চারটি ওয়ানডে খেলেছে যার মধ্যে দুটি জিতেছে। ২০১৭ সালে পুনের মাঠে বিরাটারা ইংরেজদের বিপক্ষে মাত্র একটি ম্যাচই জিতেছে। পুনেতে শেষবার আন্তর্জাতিক ম্যাচ হয়েছে ২০২০ সালের জানুয়ারিতে। ভারত এবং শ্রীলঙ্কা একটি টি-২০ তে মুখোমুখি হয়েছিল।