Bangladesh's Tour Of Pakistan: পাকিস্তান সফরে ২টি টেস্ট, ১টি ওয়ানডে ও ৩টি টি-২০ খেলবে বাংলাদেশ, দেখে নিন সফরসূচি
বাংলাদেশ ক্রিকেট দল (Photo Credits: Getty Images|File)

পাকিস্তান প্রেমিয়র লীগ (Pakistan Super League) চলার মধ্যেই পাকিস্তান (Pakistan) সফরে যাচ্ছে বাংলাদেশ (Bangladesh) ক্রিকেট দল। দুই দল ২টি টেস্ট, একটি ওয়ানডে এবং ৩টি টি-২০ ম্যাচ খেলবে। দুবাইতে (Dubai) আইসিসি (ICC)-র সদর দফতরে উভয় দেশের ক্রিকেট বোর্ডের প্রতিনিধিদের মধ্যে আলোচনার পর এই সপ্তাহে একটি সফরসূচি ঠিক করা হয়। ২৪ জানুয়ারি থেকে ২৭ জানুয়ারির মধ্যে লাহোরে টি-২০ সিরিজে খেলবে বাংলাদেশ ও পাকিস্তান। ৭ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে হবে একটি টেস্ট ম্যাচ। এরপর দুই দলই বিরতি নেবে। ২২ মার্চ শেষ হবে পাকিস্তান সুপার লিগ। এরপর এপ্রিলের ৩ তারিখ করাচিতে হবে একমাত্র ওয়ানডে ম্যাচটি। এরপর ৫ এপ্রিল করাচিতেই হবে দ্বিতীয় তথা শেষ টেস্টটি। ৫ এপ্রিল শুরু হবে টেস্ট ম্যাচ।

পিসিবির চেয়ারম্যান এহসান মানি বলেন, "আমি সন্তুষ্ট যে আমরা একটি সিদ্ধান্ত নিয়েছি। যা ক্রিকেট ও দুটি ক্রিকেট খেলা দেশের স্বার্থেই। নেতৃত্ব দেওয়ার জন্য আমি আইসিসি-র চেয়ারম্যান শশাঙ্ক মনোহরকে ধন্যবাদ জানাচ্ছি।" আরও পড়ুন:  ICC T20I World Cup 2020: টি-২০ বিশ্বকাপে অংশ নেওয়া দলের সংখ্যা ১৬ থেকে বেড়ে ২০ হতে পারে

আইসিসি-র চিফ এক্সিকিউটিভ ওয়াসিম খান বলেন, "এটি উভয় বোর্ডেরই একটি জয়ের ফলাফল। আমি আনন্দিত যে সিরিজটি নিয়ে অনিশ্চয়তা এখন শেষ হয়েছে এবং আমরা ম্যাচগুলি সুষ্ঠুভাবে করার পরিকল্পনা শুরু করতে পারি। বাংলাদেশ তিনবার পাকিস্তান সফর করবে। যা তাদের এই স্বাচ্ছন্দ্য দেবে যে অন্য দেশের মতো পাকিস্তানও নিরাপদ ও সুরক্ষিত।"

এক নজরে বাংলাদেশের পাকিস্তান সফরের সূচি:

January 24: 1st T20I, Lahore

January 25: 2nd T20I, Lahore

January 27: 3rd T20I, Lahore

February 11: 1st Test, Rawalpindi

April 3: ODI, Karachi

April 5-9: 2nd Test, Karachi