BAN vs UAE, ACC U-19 Asia Cup Final: বাংলাদেশ বনাম সংযুক্ত আরব আমিরাত, ফাইনাল, সরাসরি দেখুন এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ
BAN vs UAE, U19 Asia Cup Final (Photo Credit: @ACCMedia1/ X)

এসিসি অনূর্ধ্ব-১৯ যুব এশিয়া কাপ ২০২৩ তার চূড়ান্ত পর্বে পৌঁছেছে। সেমিফাইনালের দুই বিজয়ীদল বাংলাদেশ এবং আয়োজক সংযুক্ত আরব আমিরাত আজ, রবিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শিরোপা জয়ের জন্য একে অপরের মুখোমুখি হবে। ২০২৩ সালে এসিসি অনূর্ধ্ব-১৯ যুব এশিয়া কাপে অংশ নেওয়ার সময় উভয় দলই কিন্তু ফেভারিট হিসেবে প্রবেশ করেনি। নকআউট পর্বে ক্রিকেট ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতকে হারিয়েছে বাংলাদেশ। প্রথম সেমিফাইনালে প্রথমে ব্যাট করে ভারত অনূর্ধ্ব-১৯ দল ১৮৮ রান তোলে। মুশির খান এবং মুরুগান অভিষেকের অর্ধশতরান ভারতকে সম্মানজনক স্কোর করতে সহায়তা করে। চার উইকেট ও ৪৩ বল হাতে রেখে বাংলাদেশ লক্ষ্য তাড়া করে। আরিফুল ইসলাম ৯৪ (৯০) ও আহরার আমিন ৪৪ (১০১) চতুর্থ উইকেটে ১৩৮ রানের জুটি গড়ে পরবর্তী ব্যাটসম্যানদের জন্য কাজ সহজ করেন। PAK vs AUS 1st Test Day 3 Stumps: চরম সংকটে পাকিস্তান, দিনের শেষে ২ উইকেট খুইয়ে অজি লিড ৩০০

অন্যদিকে, গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ জিতে সেমিফাইনালে ওঠা পাকিস্তান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলকে হারিয়েছে আয়োজক সংযুক্ত আরব আমিরাত। দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি একতরফা লড়াই ভাবা হলেও সংযুক্ত আরব আমিরাত লড়াই করে এবং খেলায় আধিপত্য বিস্তার করে। আরিয়ানশ শর্মা ও অধিনায়ক আয়ান খানের ইনিংসের পর সংযুক্ত আরব আমিরাত প্রথমে ব্যাট করে ১৯৩ রান তোলে। পাকিস্তানের রান তাড়ায় অনেক উত্থান-পতন ঘটে এবং শেষ পর্যন্ত তারা ১১ রান কম করে ছিটকে যায় তারা এবং ইতিহাস গড়ে আরব।

কোথায়, কখন আয়োজিত হয়েছে বাংলাদেশ বনাম সংযুক্ত আরব আমিরাত, ফাইনাল, এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ?

দুবাইয়ের আইসিসি অ্যাকাডেমি গ্রাউন্ডে (ICC Academy Ground, Dubai) বাংলাদেশ বনাম সংযুক্ত আরব আমিরাত, ফাইনাল, এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ আয়োজিত হয়েছে সকাল ১১টা থেকে।

কোথায় সরাসরি দেখবেন বাংলাদেশ বনাম সংযুক্ত আরব আমিরাত, ফাইনাল, এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ?

টিভিতে কোনো ম্যাচ সম্প্রচার করা হবে না। বাংলাদেশ বনাম সংযুক্ত আরব আমিরাত, ফাইনাল ম্যাচ দেখা যাবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (Asian Cricket Council) ইউটিউব চ্যানেলে।

বাংলাদেশ বনাম সংযুক্ত আরব আমিরাত, ফাইনাল

সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ দল: আরিয়ানশ শর্মা (উইকেটরক্ষক), অক্ষত রাই, তানিশ সুরি, ধ্রুব পরাশর, মারুফ মার্চেন্ট, ইথান ডিসুজা, আয়ান আফজাল খান (অধিনায়ক), আম্মার বাদামি, হার্দিক পাই, আয়মান আহমেদ, ওমিদ রহমান, শ্রেয় শেঠি, ইয়ান রাই, হর্ষিত শেঠ, হরিত শেঠি।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: আশিকুর রহমান শিবলী (উইকেটরক্ষক), জিসান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আরিফুল ইসলাম, আহরার আমিন, মহম্মদ শিহাব জেমস, মাহফুজুর রহমান রাব্বী (অধিনায়ক), পারভেজ রহমান জীবন, রোহানাত দোউল্লাহ বোরসন, ইকবাল হোসেন ইমন, মারুফ মৃধা, রাফি উজ্জামান রাফি, ওয়াসি সিদ্দিকী, আদিল বিন সিদ্দিক, মহম্মদ রোহানাত, মহম্মদ আশরাফুজ্জামান, বোরানো মহম্মদ ইকবাল।

দেখুন ম্যাচ