ACC U19 Asia Cup Live Streaming: বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত বনাম জাপান; সরাসরি দেখুন এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ
ACC U-19 Asia Cup 2023 (Photo Credit: @ICCAsiaCricket/ X)

আজ ১৩ ডিসেম্বর দুবাইয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ২০২৩-এর লিগের শেষ দিন, যেখানে দিনের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে সংযুক্ত আরব আমিরাত বনাম জাপান। এই মুহূর্তে গ্রুপ-বিতে প্রথম দুই স্থানে রয়েছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। এই টুর্নামেন্ট আয়োজনের মূল উদ্দেশ্য দলগুলোকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আগে তাদের দক্ষতা রপ্ত করার সুযোগ করে দেওয়া। আগের সংস্করণের মতো এ বছরও আটটি দেশ অংশগ্রহণ করেছে। যেখানে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশ আইসিসির পূর্ণ সদস্য দেশ এবং সংযুক্ত আরব আমিরাত, জাপান ও নেপাল বাছাইপর্বের দল। 'এ' ও 'বি' গ্রুপে ভারত খেলবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান, আফগানিস্তান ও নেপালের সঙ্গে এবং 'বি' গ্রুপে রয়েছে জাপান, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আয়োজক সংযুক্ত আরব আমিরাত। প্রতিযোগিতার ইতিহাসে সবচেয়ে সফল দল ভারত, দ্য মেন ইন ব্লু রেকর্ড আটবার টুর্নামেন্ট জিতেছে। জাপান প্রথমবার এই সুযোগ পাওয়ায় ইতিহাস গড়ায় উৎসাহী হবে। U-19 Asia Cup 2023: রাজ লিম্বানির অবিশ্বাস্য বোলিং স্পেল, ২০২৩ অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ম্যাচে ১০ উইকেটে নেপালকে হারাল ভারত (দেখুন টুইট)

কোথায়, কখন আয়োজিত হয়েছে এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ?

দুবাইয়ের আইসিসি অ্যাকাডেমি গ্রাউন্ডে (ICC Academy Ground, Dubai) এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ আয়োজিত হয়েছে সকাল ১১টা থেকে।

কোথায় সরাসরি দেখবেন এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ?

টিভিতে কোনো ম্যাচ সম্প্রচার করা হবে না। সব ম্যাচ দেখা যাবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (Asian Cricket Council) ইউটিউব চ্যানেলে।

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: আরিফুল ইসলাম, আশিকুর রহমান শিবলী, মাহফুজুর রহমান রাব্বী (অধিনায়ক), জিশান আলম, আহরার আমিন, রফি উজ্জামান রফি, রোহানাত দোউল্লাহ বোরসন, মারুফ মৃধা, ওয়াসি সিদ্দিকি, আদিল বিন সিদ্দিক, মহম্মদ রোহানাত, মহম্মদ আসরাফুজ্জামান, বোরানো মহম্মদ ইকবাল, চৌধুরী মো. রিজওয়ান।

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল: মালশা থারুপাঠী, সিনেথ জয়াবর্ধনে (অধিনায়ক), পুলিন্দু পেরেরা, রুসান্দা গামাগে, রবিশান ডি সিলভা, হিরুন কাপুরুবন্দরা (উইকেটরক্ষক), শারুজান শানমুগানাথন, দিনুরা কালুপাহানা, বিশ্ব লাহিরু, গারুকা সংকেত, বিষেন হালমবাগে, রুভিশান পেরেরা, বিহাস থৌমিকা, দুবিন্দু রণতুঙ্গা।

দেখুন ম্যাচ

সংযুক্ত আরব আমিরাত বনাম জাপান

সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ দল: মারুফ মার্চেন্ট, আরিয়ানশ শর্মা (উইকেটরক্ষক), অয়ন আফজাল খান, ইথান ডি'সুজা, অক্ষত রায়, আম্মার বাদামী, আয়মান আহমেদ, হার্দিক পাই, হরিত শেট্টি, ওমিদ রহমান, শ্রেয়া শেঠি, তানিশ সুরি, ইয়াইন রাই, হর্ষিত শেঠ।

জাপান অনূর্ধ্ব-১৯ দল: কাজুমা কাতো-স্ট্যাফোর্ড, চিহায়া আরাকাওয়া, ড্যানিয়েল প্যাঙ্কহার্স্ট, আদিত্য ফড়কে, কোজি হার্ডগ্রেভ আবে, হিরোতাকে কাকিনুমা, আরভ তিওয়ারি, শোতারো হিরৎসুকা, কিফার লেক, নীহার পারমার, টোমো রিয়ার, টিমোথি মুর, চার্লস হিঞ্জে, হুগো কেলি।

দেখুন ম্যাচ