BAN vs AUS, ICC ODI World Cup Live Streaming: বিশ্বকাপে শেষ ম্যাচে কি অঘটন ঘটাবে বাংলাদেশ নাকি জয়ের ধারা অব্যাহত রাখবে অজিরা; সরাসরি দেখবেন যেখানে
AUS vs BAN, CWC 2023 (Photo Credits: ICC/ X)

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩-এর ৪৩তম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। আজ শনিবার পুণের মহারাষ্ট্র আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচটি অনুষ্ঠিত হবে। আট ম্যাচের মধ্যে ছ'টিতে জিতে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। অন্যদিকে, আট ম্যাচের মধ্যে মাত্র দুটিতে জিততে পেরেছে বাংলাদেশ। পয়েন্ট তালিকার অষ্টম স্থানে রয়েছে বাংলাদেশ। শেষ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয় অস্ট্রেলিয়া। ২৯২ রান তাড়া করতে নেমে ৪৬.৫ ওভারেই খেলা শেষ করে দেয়। গ্লেন ম্যাক্সওয়েল ব্যাট হাতে অসাধারণ ছিলেন এবং ঐতিহাসিক ইনিংস খেলেছেন। তিনি ১২৮ বলে ২০১ রান করেন, যা অস্ট্রেলিয়াকে মাত্র ৯১ রানে প্রথম সাত উইকেট হারানোর পরেও জয়ের সীমানা অতিক্রম করতে সহায়তা করে। অস্ট্রেলিয়ার আর কোনো ব্যাটসম্যান ২৫ রানের বেশি করতে পারেননি। ICC Invites World Cup Winning Captain: বিশ্বকাপের ফাইনালে আমন্ত্রণ বিশ্বকাপজয়ী অধিনায়কদের, আসতে পারছেন না ইমরান খান

অন্যদিকে, শ্রীলঙ্কার বিপক্ষে সাম্প্রতিক ম্যাচে বাংলাদেশকে হারতে হয়েছে। শুরুতে মাত্র চার রানে কুশল পেরেরার উইকেট তুলে নিতে সক্ষম হয় বাংলাদেশ। ১০০ রানে পৌঁছনোর আগেই আরও দু'টি উইকেট হারায় শ্রীলঙ্কা। আউট হওয়ার আগে ৪১ রান করেন সাদিরা সামারাবিক্রমা। চমকে দেওয়ার মতো ঘটনা ঘটে, ২৫তম ওভারে অ্যাঞ্জেলো ম্যাথুজকে 'টাইমড আউট' আউটের মুখে পড়তে হল। শ্রীলঙ্কার চারিথ আসালাঙ্কা ১০৫ রান করে একটি চমৎকার ইনিংস খেলেন এবং শ্রীলঙ্কাকে ২৭৯ রানে পৌঁছাতে সাহায্য করেন। বিশ্বকাপ অভিষেকে দুর্দান্ত বোলিং করে তিন উইকেট নেন তানজিম হাসান সাকিব। আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আসরে চারটি ম্যাচে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া ও বাংলাদেশ। এই চার ম্যাচের মধ্যে অস্ট্রেলিয়া জিতেছে ৩টিতে এবং বাংলাদেশ একটিও জেতেনি, ১টি ম্যাচ অমীমাংসিত থেকে যায়।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ: ডেভিড ওয়ার্নার, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশানে, জশ ইংলিস (উইকেটরক্ষক), মার্কাস স্টোইনিস, প্যাট কামিন্স (অধিনায়ক) / ক্যামেরন গ্রিন, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড/ শন অ্যাবট।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তানজিদ হাসান, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তৌহিদ হৃদয়, মাহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ, শোরিফুল ইসলাম।

কবে, কোথায় আয়োজিত হবে অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ?

১১ নভেম্বর পুণের মহারাষ্ট্র আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে (Maharashtra Cricket Association Stadium, Pune) ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ।

কখন থেকে শুরু হবে অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ?

অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ শুরু হবে ভারতীয় সময় সকাল ১০ঃ৩০টায় এবং বাংলাদেশ সময় সকাল ১১ঃ০০টায়।

জেনে নিন টিভিতে কোথায় অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ

সরাসরি টিভিতে অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ ভারত দেখবেন স্টার স্পোর্টসে এবং বাংলাদেশে দেখবেন গাজী টিভিতে।

জেনে নিন অনলাইনে কোথায় সরাসরি দেখবেন অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ

সরাসরি অনলাইনে অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ দেখতে পাবেন ডিজনি+ হটস্টার (Disney+ Hotstar) অ্যাপে।