Chris Morris: ক্রিকেটকে বিদায় জানালেন প্রোটিয়া অলরাউন্ডার ক্রিস মরিস
Chris Morris (Photo Credits: PTI)

জোহানেসবার্গ, ১১ জানুয়ারি: অনেক আশা জাগিয়ে আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার শুরু করেছিলেন দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার ক্রিস মরিস (Chris Morris)। যেমন, বলের হাত, তেমন ব্যাটের। অনেকেই বলেছিলেন, ক্রিস মরিস সেকেন্ড ল্যান্স ক্লুজনার হয়ে উঠবেন। দেশের হয়ে ৪টি টেস্ট, ৪২টি ওয়ানডে, ২৩টা আন্তর্জাতিক টি টোয়েন্টি খেলে অবসর নেওয়া মরিস দেশের হয়ে তাঁর পারফরম্যান্স দেখলে আফশোসই করবেন। অনেক প্রতিভা থাকা সত্ত্বেও বছর সাতেকের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে বলার মত রেকর্ড নেই তাঁর।

যদিও সীমিত ওভারের ক্রিকেটে বেশ কিছু ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন মরিস। কেরিয়ারের মোক্ষম সময়ে চোট আঘাতের সমস্যাটা মরিসের কাছে বাধা হয়ে দাঁড়াল। সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে মরিস জানালেন, এবার তিনি কোচিংয়ে মনোনিবেশ করবেন। আরও পড়ুন: নোভাক জকোভিচের ভিসা মামলার মাঝে পর্ন ভিডিও বিপত্তি

২০১৩ সালে পাকিস্তানের বিরুদ্ধে বার্মিংহ্যাম ওয়ানডে-র মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মরিসের। ওয়ানডে-তে নজরকাড়া পারফরম্যান্স করে ২০১৬ সালে টেস্টে অভিষেক হয় তাঁর। তবে চারটে টেস্ট খেলে সেভাবে কিছু করতে না পারায় সীমিত ওভারের ক্রিকেটে স্পেসালিস্ট তকমা পেয়ে যান। পাশাপাশি আইপিএল সহ বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে চুটিয়ে খেলতে থাকেন। ২০১৯ সালে শেষবার আন্তর্জাতিক ক্রিকেটে খেলেন।

এরপর চোটের কারণে দল থেকে ছিটকে যান। আর ফিরে আসতে পারেননি জাতীয় দলে। ৪২টি ওয়ানডে খেলে ৪৮টি উইকেট ও ৪৬৭ রান করেন। চারটি টেস্ট খেলে ১২টি উইকেট ও একটি হাফ সেঞ্চুরি সহ ১৭৩ রান করেন। পাশাপাশি দেশের হয়ে ২৩টি টি টোয়েন্টি খেলে মোট ১৩৩ রান ও ৩৪টি উইকেট নেন।