Cheteshwar Pujara: ওয়ানডে-তে ফের সেঞ্চুরি পূজারা-র, এবার করলেন বিধ্বংসী ১৭৪ রান
Cheteswar Pujara. (Photo Credits: Twitter)

ইংল্যান্ডে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে অপ্রতিরোধ্য ফর্মে চেতেশ্বর পূজারা। টেস্ট স্পেশালিস্ট পূজারা পরপর দুটো ওয়ানডে ফর্ম্যাটে-র ম্যাচে সেঞ্চুরি করলেন। এদিন সারের বিরুদ্ধে শুধু সেঞ্চুরি নয় লিস্ট এ ক্রিকেটে পূজারা তাঁর কেরিয়ারের সর্বোচ্চ রান করলেন। রবিবার সারের বিরুদ্ধে প্রথমে ব্যাট করা সাসেক্সের অধিনায়ক পূজারা চারে ব্যাট করতে নেমে ১৩১ বলে ১৭৪ রানের অবিশ্বাস্য ইনিংস খেললেন। সীমিত ওভারের ক্রিকেটে স্লথ ব্যাটিংয়ের জন্য কুখ্যাত পূজারা এদিন মারলেন ২০টি বাউন্ডারি, ৫টি ওভার বাউন্ডারি।

গত ম্যাচে রান তাড়া করতে নেমে ওয়ার্কশায়ারের বিরুদ্ধে পূজারা করেছিলেন ৭৯ বলে ১০৭ রান। আর এদিন প্রথমে ব্য়াট করতে নেমে প্রবল চাপের জায়গায় দাঁডি়য়ে করলেন ১৭৪ রান। আরও পড়ুন-বৃষ্টির কারণে এটিকে মোহনবাগান-এর প্রীতি ম্যাচ বাতিল

দেখুন পূজারার ব্যাটিংয়ের ভিডিও

পূজারা যখন ক্রিজে নামেন তখন সাসেক্সে তাদের দুই ওপেনারকে মাত্র ৯ রানের মাথায় হারিয়ে বেশ চাপে পড়ে গিয়েছিল। সেখান থেকে তৃতীয় উইকেটে টম ক্লার্ককে নিয়ে পূজারা রেকর্ড ২০৯ রানের পার্টনারশিপ গড়েন।

দেখুন ছবিতে

ক্লার্ক করেন ১০৬ বলে ১০৪ রান। পূজারা-র অবিশ্বাস্য ব্যাটিংয়ের সৌজন্যে সাসেক্স নির্ধারিত ৫০ ওভারে করে ৩৭৮ রান। সাসেক্স এত রান করলেও পূজারা ছাড়া কিন্তু কেউ ওভার বাউন্ডারি হাঁকাতে পারেননি। পূজারা উইকেটের চারিদিকে অবিশ্বাস্য সব শট নেন। সৌরাষ্ট্রের তারকা এই ব্যাটারকে দেখে বোঝার উপায় ছিল না, তিনি মন্থর ব্যাটিংয়ের জন্য সীমিত ওভারের ক্রিকেটে বরাবর ব্রাত্য থেকেছেন।