Sourav Ganguly: ওমিক্রন ঝুঁকির মাঝে বিরাট কোহলিদের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে বড় কথা বললেন সৌরভ গাঙ্গুলি
Sourav Ganguly. (Photo Credits: Getty Images)

ওমিক্রন (Omicron) আতঙ্ক গ্রাস করেছে সমগ্র বিশ্বে। ভারতও অনেকগুলি পদক্ষেপ নিচ্ছে করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের মোকাবিলায়। ইতিমধ্যেই ওমিক্রন আতঙ্কে নেদারল্যান্ডস সিরিজ বাতিল হয়েছে দক্ষিণ আফ্রিকায় (South Africa)। আর ভারত দেশের মাটিতে নিউজিল্যান্ড সিরিজ শেষ করেই দক্ষিণ আফ্রিকায় লম্বা সফরের জন্য যাওয়ার কথা। সেখানে তিনটি টেস্ট, ওয়ান ডে এবং চারটি টি-২০ ম্যাচ খেলার কথা টিম ইন্ডিয়ার। কিন্তু আদৌ কি সেই সিরিজ হবে ? ভারত কি দক্ষিণ আফ্রিকা যাবে? হাজারো জল্পনা শুরু হয়েছে।

আর এই অবস্থায় ভারতের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে মুখ খুললেন খোদ বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। এক প্রমোশনাল ইভেন্টে এসে সেখানে উপস্থিত সাংবাদিকদের তিনি জানান, ‘এখনও অবধি যা পরিস্থিতি তাতে সফরটা হচ্ছে। প্রথম টেস্ট তো ১৭ ডিসেম্বর খেলা হওয়ার কথা। আমাদের হাতে এখনও সময় রয়েছে। এই নিয়ে ভাবনাচিন্তা করা হবে।’আরও পড়ুন: কোন আইপিএল দল কোন কোন খেলোয়াড়কে রেখে দিল? দেখে নিন পুরো তালিকা

উল্লেখ্য, ৩ ডিসেম্বর শুক্রবার থেকে মুম্বইয়ে ভারত এবং নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলবে। সেই টেস্ট ম্যাচের পরই আগামী ৮ বা ৯ ডিসেম্বর মুম্বই থেকে চার্টার্ড বিমানে দক্ষিণ আফ্রিকা যাওয়ার কথা রয়েছে টিম ইন্ডিয়ার। দক্ষিণ আফ্রিকায় তিনটি টেস্ট, তিনটি একদিনের ম্যাচ এবং চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। সৌরভ আরও বলেন, “ক্রিকেটারদের নিরাপত্তা এবং স্বাস্থ্য বরাবরই বোর্ডের প্রথম চিন্তা। তার জন্য যা করার দরকার হবে সেটাই করব। কী সিদ্ধান্ত হতে চলেছে সেটা আগামী কয়েক দিনেই বোঝা যাবে।”