BAN vs PAK 2nd Test: শেষ দিনে ১৩ উইকেট খুইয়ে বাংলাদেশ দেখাল কীভাবে হারতে হয়, পাকিস্তানের দুরন্ত ইনিংস জয়
Pakistan Cricket Team. (Photo Credits: Twitter)

ঢাকা, ৮ ডিসেম্বর: কী করে হারতে হয় দেখিয়ে দিল বাংলাদেশ। যে টেস্টের পুরো দেড় দিন ধুয়ে গিয়েছে বৃষ্টিতে, চতুর্থ দিনের শেষে প্রথম ইনিংসও শেষ হয়নি। সেই টেস্ট দেশের মাটিতে একদিনে ১৩ উইকেট খুইয়ে হেরে দেখিয়ে দিলেন সাকিব আল হাসানরা। বুধবার ঢাকা টেস্টে পাকিস্তানের কাছে ইনিংস ও ৮ রান হেরে সিরিজে ০-২ হোয়াইটওয়াশ হল বাংলাদেশ। সেই সঙ্গে বাংলাদেশ ক্রিকেটের দুর্দশা অব্যাহত ছিল। যে দুর্দশার শুরুটা হয়েছে সংযুক্ত আরবআমিরশাহিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার সিক্স পর্বে সব ম্যাচে লজ্জার হার দিয়ে। পাকিস্তানের কাছে টি টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর টেস্টেও দুটো ম্যাচে হেরে মাথাহেঁট হল বাংলাদেশ ক্রিকেটের।

পুরোপুরি বৃষ্টি বিঘ্নিত টেস্টে পাকিস্তান প্রথম ইনিংসে ৪ উইকেটে ৩০০ রান করে ডিক্লেয়ার করেছিল ম্যাচ জেতার ক্ষীণ আশা নিয়ে। বাংলাদেশের ব্যাটসম্যানরা এত খারাপ খেললেন আর পাক স্পিনার সাজিদ খান যেবাবে জ্বলে উঠলেন তাতে এই টেস্টে চমকপ্রদ ফল হল। গতকাল ম্যাচের চতুর্থ দিনে বাংলাদেশের প্রথম ইনিং সে স্কোর ছিল ৭ উইকেটে ৭৬ রান।

দেখুন টুইট

আজ, বুধবার টেস্টের শেষদিনে বাংলাদেশ অল আউট হয়ে যায় ৮৭ রানে। পাক স্পিনার সাদিজ খান ৪২ রান দিয়ে নেন ৮টি উইকেট। বাংলাদেশের পাঁচজন ব্যাটসম্যান প্রথম ইনিংসে কোনও রান করতে পারেননি। সর্বোচ্চ রান সাকিব আল হাসান (৩৩)-এর। সাকিব ছাড়া আর মাত্র একজন দু অঙ্কের রান করেন-নাজিমুল হোসেন শান্ত (৩০)।

দেখুন টুইট

ফলো অন হজম করে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে বাংলাদেশ কিছুটা লড়লেও মুখরক্ষা হয়নি। বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ২০৫ রানে অল আউট হয়। দ্বিতীয় ইনিংসে ৮৪.৪ ওভার ব্যাট করেন সাকিবরা। সাকিব ৬৩ রানের দুরন্ত ইনিংস খেলেন। মুশফিকুর রহিম (৪৮), লিটন দাস (৪৫)-ও ভাল খেলেন। তবে শেষরক্ষা হয়নি বাংলাদেশের। দ্বিতীয় ইনিংসে সাজিদ খান ৮৬ রানে ৪টি ও শাহিন আফ্রিদি ও হাসান আলি দুটি করে উইকে্ট নেন। পাক অধিনায়ক বাবর আজম দু ওভার বল করে উইকেট তুলে নেন।