Australia's preliminary World Cup squad: চলতি বছরেই আইসিসি একদিনের বিশ্বকাপ, ১৮ জনের প্রাথমিক দল ঘোষণা করে চমক টিম অস্ট্রেলিয়ার (দেখুন সম্পূর্ণ তালিকা)
Primary Squad Of Australia for WC2023 Photo Credit: Twitter@ICC

আগামী মাসে ভারত ও দক্ষিন আফ্রিকার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। সেপ্টেম্বরের ৭ থেকে ২৭ এর মধ্যে অনুষ্ঠিত সেই একদিনের সিরিজ এবং ২০২৩ সালের আইসিসি বিশ্বকাপের জন্য প্রাথমিক ১৮জন সদস্যের দল ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া। প্রত্যাশামতই প্যাট কামিন্সের নেতৃত্বে বিশ্বকাপ অভিযান শুরু করবে এখনও অবধি সর্বাধিক বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া। তবে প্রাথমিক ১৮ জনের দলে আশ্চর্জনকভাবে বাদ পড়েছেন টেস্ট তারকা মার্নাস লাবুসচেন। সেখানে ১৮ জনের দলে লেগ-স্পিনার তানভীর সংঘা এবং অনভিজ্ঞ অল-রাউন্ডার অ্যারন হার্ডির বাছাই নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন ক্রিকেট ভক্তরা। তবে ৭ সেপ্টেম্বর একদিনের সিরিজ শুরুর আগে ১৫ জনের দল ঘোষণা করবে টিম অস্ট্রেলিয়া। অসমর্থিত লেগ-স্পিনার তানভীর সংঘ এবং অনভিজ্ঞ অল-রাউন্ডার অ্যারন হার্ডিকে বিস্ময়কর বাছাই করা হয়েছে, যেখানে অস্ট্রেলিয়ার স্কোয়াড থেকে টেস্ট তারকা মার্নাস লাবুসচেন উল্লেখযোগ্য বাদ পড়েছেন।

দেখে নেব এক নজরে বিশ্বকাপের অস্ট্রেলিয়া দল: প্যাট কামিন্স (অধিনায়ক),  শ্যান অ্যাবট, অ্যাস্টন আগর, অ্যালেক্স ক্যারি, নাথান এলিস, ক্যামেরন গ্রীন, অ্যারন হার্ডল, জস হ্যাজলউড, ট্র্যাভিস হেড, জস ইংলিশ, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, তানভির সংঘা , স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।