Asia Cup Cricket 2023: এশিয়া কাপ ইস্যুতে বিসিসিআইয়ের পাশে শ্রীলঙ্কা, বাংলাদেশ

মুম্বই, ৮ মে: সীমান্ত সন্ত্রাস ইস্যুতে এশিয়া কাপ (Asia Cup Cricket 2023) খেলতে পাকিস্তানে দল পাঠাতে রাজি নয় বিসিসিআই। যে কারণে ভারতকে বাদ দিয়েই এশিয়া কাপ আয়োজনের চেষ্টা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু শ্রীলঙ্কা ও বাংলাদেশের ক্রিকেট বোর্ড পাকিস্তানে খেলতে না যাওয়া ইস্যুতে বিসিসিআইয়ের পাশে দাঁড়িয়েছে। পাকিস্তানে যেহেতু ভারত খেলতে যেতে রাজি নয়, তাই এবারের এশিয়া কাপ আয়োজনেও ইচ্ছাপ্রকাশ করেছে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। বিসিসিআই-য়ের প্ল্যান বি হল, শেষ মুহূর্তে যদি পাকিস্তান এশিয়া কাপ বানচাল করে দেয়, তাহলে ভার, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে একটি পাঁচ দেশীয় টুর্নামেন্টের আয়োজন করবে বিসিসিআই।

পাকিস্তানের প্রস্তাব ছিল, ভারত যদি একান্তই তাদের দেশে খেলতে রাজি না হয়, তা হলে ২০২৩ এশিয়া কাপে হাইব্রিড মডেলে টিম ইন্ডিয়া তাদের ম্যাচ খেলুক দুবাইয়ে। কিন্তু পিসিবি কিছুতেই এশিয়া কাপ পাকিস্তান থেকে সরাতে রাজি নয়। টিম ইন্ডিয়া তাদের দেশে খেলতে না এলে চলতি বছর বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না পাকিস্তান। এমন হুমকিও দিয়ে রেখেছে পিসিবি। আরও পড়ুন-বন্দুক হাতে শত্রুদের গুলি ছুড়ছেন মহেন্দ্র সিং ধোনি, অন্যরূপে ধোনিকে দেখে অবাক নেটিজেনরা

দেখুন টুইট

সম্প্রতি প্রকাশ, এশিয়া কাপ ভারত খেলতে আসবে না নিশ্চিত হয়ে আসন্ন বিশ্বকাপ খেলার শর্তে পিসিবি এবার বিসিসিআইয়ের কাছে নতুন প্রস্তাব পাঠিয়েছে। তাতে নাকি বলা হয়েছে, বিসিবিআই-কে লিখিতভাবে দিতে হবে পাকিস্তানে হতে চলা ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে দল পাঠাবেই ভারত। এমনটা লিখিত না দিলে ভারতে বিশ্বকাপের জন্য দল পাঠাবে না পিসিবি।