Cricket Australia: জাস্টিন ল্যাঙ্গারের পরিবর্তে অস্ট্রেলিয়ার নতুন কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড
T20 World Cup Champion Australia. (Photo Credits: ICC Twiiter)

মেলবোর্ন, ৫ ফেব্রুয়ারি: টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন, অ্যাসেজে ৪-০ জয়। অস্ট্রেলিয়া ক্রিকেটকে সিংহাসনে বসিয়ে মাথা উঁচু করে জাতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন জাস্টিন ল্যাঙ্গার (Justin Langer)। এবার অস্ট্রেলিয়া ক্রিকেকেট শুরু হতে চলেছে নতুন যুগ, আসতে চলেছে নয়া কোচ। ল্যাঙ্গার পরবর্তী অজি ক্রিকেটে দায়িত্ব এখনও। শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে অস্ট্রেলিয়ার কোচ করা হল অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে। ১১ ফেব্রুয়ারি থেকে সিডনিতে শুরু হচ্ছে পাঁচ ম্যাচের অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা কুড়ি কুড়ি সিরিজ।

দেখুুন টুইট

তবে ম্যাকডোনাল্ডকে অন্তর্বতীকলীন কোচ করা হল। পাকাপাকিভাবে কোচ নির্বাচনের জন্য আরও কিছুটা সময় নিচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। চলতি বছর অস্ট্রেলিয়া দেশের মাটিতে টি-২০ বিশ্বকাপে খেলতে নামবে। তারপর ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ হবে ভারতে। দু দুটো বিশ্বকাপের আগে কোচ নির্বাচনে সাবধানী অস্ট্রেলিয়া। আরও পড়ুন: কীভাবে দেখবেন আজ ছোটদের বিশ্বকাপে ভারত-ইংল্যান্ড ম্যাচ  

২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল অজিদের নতুন অন্তর্বতীকালীন কোচ ম্যাকডোনাল্ডের। মাত্র ৪টি টেস্ট খেলেই তাঁর আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার শেষ হয়ে গিয়েছিল। তবে তাঁর ক্রিকেট জ্ঞান ও কঠিন সময়ে ভালভাবে সামলাতে পারদর্শী বলে ক্রিকেট অস্ট্রেলিয়ার গুড বুকে আছেন।