Joginder Sharma: আত্মহত্যা মামলায় জড়িয়ে কাঠগড়ায় ২০০৭ বিশ্বকাপের হিরো ধোনির আস্থার পাত্র যোগিন্দর শর্মা

২০০৭ টি২০ বিশ্বকাপে ফাইনালে শেষ ওভারে দুরন্ত বল করে দেশকে চ্যাম্পিয়ন করেছিলেন যোগিন্দর শর্মা ( Joginder Sharma)। এমএস ধোনির আস্থার পাত্র যোগিন্দার ভারতীয় ক্রিকেটের ইতিহাসে আশ্চর্য ক্রিকেটার হিসেবে জায়গা করে নিয়েছেন। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে জোহানেসবর্গে পাকিস্তানের বিরুদ্ধে ফাইনালে শেষ ওভারে যোগিন্দর-কেই বল হাতে তুলে দিয়েছিলেন ধোনি। মিসবাউল হককে আউট করে দলকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেছিলেন যোগিন্দার।

বিশ্বকাপ জয়ের পর সেভাবে আর খেলার সুযোগ পাননি কপিল দেবের রাজ্য হরিয়ানার অলরাউন্ডার। দেশের হয়ে চারটি টি-টোয়েন্টি ও চারটি ওয়ানডে ম্যাচ খেলে মাত্র ৩০ বছরেই ক্রিকেট ক্যরিয়ারে ইতি টেনে হরিয়ানা পুলিশের বড় পদে যোগদান করেছিলেন তিনি।

সেই যোগিন্দার শর্মা হিসারের এক আত্মহত্যা মামলায় জড়িয়ে পড়লেন। গত সোমবার, পয়লা জানুয়ারি হিসারে পবন নামের এক ব্যক্তি আত্মহত্যা করেন। পুলিশের চাপে পবন আত্মহত্যা করতে বাধ্য হন বলে অভিযোগ। হরিয়ানা পুলিশের বড় পদে থাকার ভয় দেখিয়ে পবনকে আত্মহত্যার পথে ঠেলে দেন যোগিন্দার, এমন অভিযোগ দায়ের হয়েছে।

দেখুন খবরটি

হিসার আত্মহত্যা মামলায় যোগিন্দর শর্মা সহ ছয়জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। দেশের বিশ্বকাপ জয়ী ক্রিকেটার যোগিন্দারকে গ্রেফতার করা হতে পারে বলে জোর জল্পনা শুরু হয়েছে।