ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির (Volodymyr Zelenskiys) লন্ডন সফরকে কেন্দ্র করে নিষেধাজ্ঞা আরোপ করা রুশদের মধ্যে একজন ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) প্রাক্তন প্রেমিক স্বেতলানা ক্রিভোনোগিখ (Svetlana Krivonogikh)। ব্রিটেনের পররাষ্ট্রমন্ত্রী জেমস ক্লেভারলি (James Cleverly) ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের সঙ্গে জড়িত ক্রেমলিনের সংশ্লিষ্ট ব্যক্তি ও সামরিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা করেছেন। এর মধ্যে রয়েছে ড্রোন নির্মাতা প্রতিষ্ঠান, হেলিকপ্টারের যন্ত্রাংশের প্রতিষ্ঠান এবং বিমান পরিবহন সফটওয়্যার কোম্পানি।

দ্য গার্ডিয়ানের খবরে বলা হয়, রাশিয়ার নাগরিক ক্রিভোনোজিখ সেন্ট পিটার্সবার্গে পুতিনের সঙ্গে সাক্ষাতের আগে ৯০-এর দশকে ক্লিনার হিসেবে কাজ করতেন। রুশ অনুসন্ধানী ওয়েবসাইট প্রোয়েকটের দাবি, পুতিন ক্রিভোনোজিখের মেয়ে লুইজার বাবা। ২০২১ সালে, প্যান্ডোরা পেপারস প্রকাশ করেছিল যে ২০০০ সালে পুতিন রাশিয়ার রাষ্ট্রপতি হওয়ার পরে ক্রিভোনোগিখ কীভাবে ধনী হয়েছিলেন। ২০০৩ সালে মোনাকোতে একটি বিলাসবহুল ফ্ল্যাট ক্রয়সহ বেশ কয়েকটি সম্পত্তি অর্জন করেন তিনি। একই বছর তিনি তার কন্যা সন্তানের জন্ম দেন।

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)