লিবিয়ায় মোটা অর্থের চাকরি। লিবিয়ায় গিয়ে কাজ করতে রাজি থাকলে এখনি উড়ে যেতে হবে। এমন বিজ্ঞাপন দেখে কাজ লিবিয়ায় কাজ করতে গিয়ে প্রাণ সংশয় হয়ে গিয়েছিল চার ভারতীয় তরুণের। গত ৮ মাস ধরে তাঁরা লিবিয়ায় ছিলেন। গত দু মাস ধরে চার তরুণ তাদের পরিবারের সঙ্গে যোগযোগ রাখছিল না। উদ্বেগে তাদের পরিবারের ভারতীয় বিদেশমন্ত্রকে যোগাযোগ করলে তদন্ত শুরু হয়।

জানা যায়, কনস্ট্রাকশনের কাজের কথা বলে তাদের নিয়ে যাওয়া হলেও তারা লিবিয়ায় মাফিয়াদের কাছে বিক্রি হয়ে গিয়েছে। কেন্দ্রীয় সরকার এই চার তরুণকে সেখানকার ভারতীয় দূতাবাস, স্থানীয় প্রশাসনের সাহায্যে উদ্ধার করল। চলতি বছর জানুয়ারিতে তারা লিবিয়ায় যায় বলে জানায় মনপ্রীত সিং নামের এক তরুণ। তাদের নিয়ে জোর করে ঘণ্টার পর ঘণ্টা কনস্ট্রাকশনের কাজ করানো হত, তারপর অন্য মাফিয়াদের কাছে বিক্রি করা হত বলে দেশে ফিরে জানান সেই তরুণদের মধ্যে একজন।

দেখুন ভিডিয়ো

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)