চিনের (China) দখলদারি না মেনে নিয়ে পৃথক দেশের দাবিতে তিব্বতের (Tibet) লড়াই দীর্ঘদিনের। কিন্তু চিন কিছুতেই স্বায়ত্তশাসনে থাকা তিব্বতকে তাদের দখল মুক্ত করতে রাজি নয়। তিব্বত নিয়ে চিনের ওপর চাপ বাড়াচ্ছে আন্তর্জাতিক মহল। এরই মধ্যে তিব্বতের রাজধানী লাসার রাস্তায় সিসি ক্য়ামেরা বসাল চিন। চিনের লক্ষ্য হল সেখানকার হকারদের গতিবিধির ওপর কড়া নজর রাখা।

যদিও বেজিং সরকারীভাবে জানাচ্ছে, শহর পরিষ্কারের জন্যই এই ক্য়ামেরাগুলি বসানো হয়েছে। কিন্তু অনেকেই বলছেন, বেজিং চাইছে হকারমুক্ত লাসা। যাতে সেখানকার গরীব মানুষ আরও সমস্য়ায় পড়ে বেজিংয়ের বশ্যতা স্বীকার করেন। আরও পড়ুন-করোনার ধাক্কা সামলে ঘুরে দাঁড়াচ্ছে দেশের পর্যটন, ভারতে ঢল বিদেশী ট্যুরিস্টদের

দেখুন টুইট

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)