ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার ও তিনবারের বিশ্বকাপজয়ী পেলের মৃত্যুতে শোক প্রকাশ করেছে ক্রীড়াবিশ্ব। ৮২ বছর বয়সে সাও পাওলোর একটি হাসপাতালে মারা যান পেলে। দীর্ঘ এক মাস ধরে ক্যান্সারের জন্য শ্বাসকষ্ট ও হৃদরোগের জটিলতায় ভুগছিলেন তিনি। ১৯৫৮ সালে ১৭ বছর বয়সে প্রথম, চার বছর পর চিলিতে এবং ১৯৭০ সালে মেক্সিকোতে তৃতীয়বারের মতো বিশ্বকাপ জয় করা একমাত্র খেলোয়াড়ের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। তিনি ১৩৬৬টি খেলায় ১২৮২টি গোল করেন, যার মধ্যে দেশের হয়ে ৯২টি খেলায় ৭৭টি গোল করেন।

পেলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টেও ৩০ লাখ ফলোয়ারের জন্য বার্তা ছিল, 'অনুপ্রেরণা ও ভালোবাসা রাজা পেলের যাত্রাপথকে চিহ্নিত করে, যিনি আজ শান্তিতে মৃত্যুবরণ করেছেন। ভালোবাসা, ভালোবাসা আর ভালোবাসা'।

কিংবদন্তি ফুটবলার পেলের প্রয়াণের খবর প্রকাশ্যে আসতেই শোকের ছায়া নেমে এসেছে ফুটবলমহলে।

নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) লিখেছেন,: সমগ্র ব্রাজিলের প্রতি এবং বিশেষ করে এডসন আরান্তেস দো নাসিমেন্টোর পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা। এই মুহূর্তে গোটা ফুটবল বিশ্ব যে যন্ত্রণায় আলিঙ্গন করছে, তা প্রকাশ করার জন্য শাশ্বত রাজা পেলেকে নিছক 'গুডবাই' করা কখনই যথেষ্ট হবে না।

 

View this post on Instagram

 

A post shared by Cristiano Ronaldo (@cristiano)

ওয়েলস এফএ (FA WALES) বিখ্যাত প্রথম গোল উদযাপনের একটি ছবি পোস্ট করেছে।

আর্জেন্টাইন কিংবদন্তি গ্যাব্রিয়েল বাতিস্তুতা (Argentine great Gabriel Batistuta) টুইট করেছেন " ফুটবল বিশ্বকে যা দিয়েছেন, তার জন্য ধন্যবাদ"।

ফ্রান্সের বিশ্বকাপজয়ী ও পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ( Kylian Mbappe) টুইটারে লিখেছেন, 'ফুটবলের রাজা আমাদের ছেড়ে চলে গেছেন। তবে তার উত্তরাধিকার কখনো ভুলতে পারবেন না।'

বাংলার ফুটবল ক্লাব মোহনবাগান (ATK Mohan Bagan), যার দল ১৯৭৭ সালের ২৪ সেপ্টেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে একটি প্রদর্শনী ম্যাচে পেলের নিউ ইয়র্ক কসমস সঙ্গে খেলে,তারাও এই কিংবদন্তিকে শ্রদ্ধা জানায়।

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)