জালনা: ভারতের (India) ৭৪তম প্রজাতন্ত্র দিবস (Republic Day) উপলক্ষে মহারাষ্ট্রের (Maharastra) জালনার (Jalna) একটি স্কুলে মারাঠি ভাষায় বক্তব্য রাখে এক খুদে পড়ুয়া (Student)। যেখানে তার বাবা ও স্কুলের শিক্ষকের গণতন্ত্র (democracy) নিয়ে যে আলাদা আলাদা ধারণা আছে তা পরিষ্কার করে বুঝিয়ে দেয় সে। তার এই ১ মিনিট ১৫ সেকেন্ডের বক্তব্যের ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়ার পরেই ভাইরাল হয়েছে।

ভিডিয়োটিতে ওই খুদে পড়ুয়াকে বলতে শোনা যাচ্ছে, গণতন্ত্র বলতে সে বোঝে যেখানে একজন লড়াই করতে পারবে, বন্ধুত্ব করতে পারবে এবং ভালোবাসার সঙ্গে শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারবে। তার বাবা গণতন্ত্রে বিশ্বাস করে বলে তাকে মারধরও করে না।

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)