আইনের শর্ত ভঙ্গের অপরাধে কেন্দ্রীয় মধ্য শিক্ষা পর্ষদ (CBSE) রাজস্থান ও দিল্লীর ২৭ টি স্কুলকে শো কজ নোটিশ জারি করেছে।এক বিবৃতিতে পর্ষদ জানিয়েছে, এই স্কুলগুলিতে হঠাৎ করে পরিদর্শনে গিয়ে নামের তালিকাভুক্তি এবং উপস্থিতি সহ নানা ক্ষেত্রে একাধিক অনিয়ম ধরা পড়েছে। এর মধ্যে ২২টি স্কুল দিল্লীর দুটি অঞ্চলে এবং ৫টি আজমের এলাকার।

পরিদর্শনে গিয়ে দেখা গেছে যে স্কুলগুলি একাদশ এবং দ্বাদশ শ্রেণিতে বেশি সংখ্যক ছাত্রের নাম নথিভুক্ত করেছে যারা শারীরিকভাবে ক্লাসে উপস্থিত ছিল না। আর যেসব ছাত্ররা আছে তাঁদের উপস্থিতির হারেও অনিয়ম ধরা পড়েছে।এছাড়াও প্রাতিষ্ঠানিক নিয়মভঙ্গ এবং পড়ুয়াদের নিরাপত্তা ও শিক্ষার মানের সঙ্গেও সমঝোতা করা হচ্ছে বলে ঐ বিবৃতিতে জানানো হয়েছে।

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)