jai এর  শীর্ষ সম্মেলনে যোগ দিতে আজ ইসলামাবাদে দু'দিনের সফরে যাবেন ভারতের বিদেশ মন্ত্রী ড. এস. জয়শঙ্কর। ইসলামাবাদ গেলেও পাকিস্তানের সঙ্গে কোনরকম আলোচনা সেখানে হবে না তা আগেই স্পষ্ট করে দিয়েছিলেন তিনি। বিদেশমন্ত্রী বলেছিলেন যে তার পাকিস্তান সফর একটি বহুপাক্ষিক ইভেন্টের জন্য, কোনরকম দ্বিপাক্ষিক আলোচনার সম্ভাবনা তিনি সেই সময়ই প্রত্যাখ্যান করেছিলেন। গত নয় বছরের মধ্যে প্রতিবেশী দেশে কোনো ভারতীয় বিদেশমন্ত্রীর এটিই প্রথম উচ্চ পর্যায়ের সফর।

সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন একটি স্থায়ী আন্তঃসরকারি আন্তর্জাতিক সংস্থা। এটি নয়টি সদস্য রাষ্ট্র নিয়ে গঠিত - ভারত, ইরান, কাজাখস্তান, চীন, কিরগিজ প্রজাতন্ত্র, পাকিস্তান, রাশিয়া, তাজিকিস্তান এবং উজবেকিস্তান। এসসিও সদস্য রাষ্ট্রগুলি নিজেদের মধ্যে পারস্পরিক আস্থা জোরদার করার উপর জোর দেয়, রাজনীতি, বাণিজ্য, অর্থনীতি, গবেষণা, প্রযুক্তি এবং সংস্কৃতিতে তাদের কার্যকর সহযোগিতা প্রচার করে।

 

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)