সুপ্রিম কোর্টের কড়া ধমকের পর অবশেষে নির্বাচনী বন্ড নিয়ে তথ্য নির্বাচন কমিশনকে দিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India)। কমিশনের পক্ষ থেকে জানানো হল, এসবিআই তাদের নির্বাচনী বন্ড সংক্রান্ত তথ্য জমা দিয়েছে। ২০১৯ সাল থেকে নির্বাচনী বন্ড সংক্রান্ত তথ্য নির্বাচন কমিশনকে দিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। নির্বাচনী বন্ডকে অসাংবিধানিক ঘোষণা করে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া-কে এই বিষয়ে যাবতীয় তথ্য দ্রুত প্রকাশ করার নির্দেশ দিয়েছিল দেশের সুপ্রিম কোর্ট।

কিন্তু এসবিআই তথ্য দেওয়ার বিষয়ে ৩০ জুন পর্যন্ত সময় চেয়ে নেওয়ার আবেদন চেয়েছিল। লোকসভা নির্বাচনের পরে এই তথ্য প্রকাশ করতে চেয়ে প্রভাবশালী দলকে আড়াল করার চেষ্টা করছে এসবিআই, এই অভিযোগে বিরোধীরা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। এরপর সুপ্রিম কোর্ট কড়া ধমক দিয়ে নির্বাচনী বন্ড নিয়ে তথ্য একদিনের মধ্যে প্রকাশ করার নির্দেশ দিয়েছিল এসবিআই-কে।

দেখুন খবরটি

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)