Driverless Tractor: ড্রাইভার ছাড়াই চলছে ট্র্যাক্টর, 'দেশি টেসলার' বলে হাসাহাসি নেটিজেনদের (দেখুন ভাইরাল ভিডিও)
ড্রাইভার ছাড়াই চলছে ট্র্যাক্টর (Photo Credits: @sailorsmoon/ Twitter)

টেসলার একটি অভিনব বৈশিষ্ট্য হল স্বয়ংক্রিয় ড্রাইভিং, যেখানে ড্রাইভার কয়েকটা সুইচ টিপে আরাম করে বসে থাকতে পারেন, গাড়ি চলে নিজের মতো। কিন্তু কখনও ভেবেছেন কি ট্র্যাক্টরও (Tractor) কোনওদিন স্বয়ংক্রিয় ভাবে চলবে? সোশ্যাল মিডিয়ায় এমনই একটি ঘটনা এখন ভাইরাল। যেখানে ট্র্যাক্টর চলছে স্বয়ংক্রিয়ভাবে।

খুব শীঘ্রই ভারতে আসতে চলেছে এই স্বয়ংক্রিয় ইলেকট্রিক গাড়ি টেসলা, যার প্রতিষ্ঠাতা ইলোন মাস্ক। ভাইরাল এই অটোমেটিক ট্র্যাক্টর দেখে নেটিজেনদের দাবি, আমারা যেন ঠিক দেশি টেসলা দেখতে পাচ্ছি। আসলে যে ঘটনাটি ঘটেছে, আন্দোলনরত কৃষকেরা রাস্তায় ট্র্যাক্টর নিয়ে স্টান্ট দেখাচ্ছিলেন। সেইসময় হঠাৎই ট্র্যাক্টরটি উল্টে পড়ে যান চালক। এরপর যা ঘটল, তা অবিশ্বাসযোগ্যই বটে। ট্র্যাক্টরটি উল্টে যাওয়ার পর তা একটি ক্ষেতে গিয়ে পড়লে স্বয়ংক্রিয়ভাবে ক্ষেত থেকে তা চলতে শুরু করে রাস্তায় চলে আসে। একটুও না দাঁড়িয়ে সোজা চলতে থাকে চালকহীন ট্রাক্টরটি। এই দৃশ্যেই অবাক হন নেটিজেনরা। আরও পড়ুন, প্রয়াত অভিনেতা ইন্দ্রজিৎ দেব

 

 

সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি প্রকাশ্যে আসলে তা ভাইরাল হয়ে পড়ে। এই ঘটনাকে ঘিরে ওঠে হাসির রোল। কেউ কেউ টেসলার সঙ্গে তুলনা করতে শুরু করেন।

এই ঘটনায় কেউ আহত হয়েছেন কিনা তা জানা যায়নি। তবে শেষপর্যন্ত ড্রাইভার ট্র্যাক্টরটি ধরে ফেলে গাড়ি বন্ধ করে দিতে সমর্থ হন। বলা যায় বড়সড় দুর্ঘটনা এড়ানো গেছে।