Niagara Falls in Canada Illuminated in Tricolour: তেরঙ্গায় রঙিন হয়ে উঠল নায়াগ্রা জলপ্রপাত, দেখুন ছবি

ভারতের জাতীয় পতাকার রঙে রঙিন হয়ে উঠল কানাডার (Canada) বিখ্যাত নায়াগ্রা জলপ্রপাত (Niagara Falls)। রাত নামতেই নায়াগ্রার এমন অপূর্ব রূপের ছবি ভাইরাল সোশাল মিডিয়ায়। ছবি দেখে চোখ জুড়িয়ে যাবে আপনাদেরও। ওই বিশেষ আলোকসজ্জার তত্ত্বাবধানে ছিল নায়াগ্রা পার্ক কমিশন ও নায়াগ্রা ফল্স ইল্যুমিনেশন বোর্ড। এছাড়াও নায়াগ্রায় ভারতের তেরঙ্গা (Tricolour) উত্তোলন করেন টরন্টোয় ভারতের কনসাল জেনারেল অপূর্ব শ্রীবাস্তব। অনুষ্ঠানের আয়োজন করেছিল ইন্দো-কানাডা আর্টস কাউন্সিল।

বিশ্বের আশ্চর্যের অন্যতম নায়াগ্রা জলপ্রপাত। শনিবার সন্ধায় নায়াগ্রার জলের রঙ তেরঙার রঙে রাঙিয়ে তোলা হয়। পাশাপাশি, টরন্টোর সিটি হলেও ভারতের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। আরও পড়ুন: Independence Day 2020: লাদাখে প্যাংগং লেকের বুকেই জাতীয় পতাকা তুললেন আইটিবিপি জওয়ানরা

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো (Prime Minister Justin Trudeau) স্বাধীনতা দিবস উপলক্ষে সেদেশে বসবাসকারী অনাবাসী ভারতীয়দের শুভেচ্ছা জানান। তাঁর অফিস থেকে প্রকাশিত এক বিবৃতিতে ট্রুডু বলেছেন, “কানাডা ও ভারতের মধ্যে গণতন্ত্র ও বহুত্ববাদের ঐতিহ্যবাহী এবং গভীর সাংস্কৃতিক এবং জনগণের সঙ্গে জনগণের দীর্ঘস্থায়ী এবং প্রাণবন্ত সম্পর্ক গড়ে উঠেছে। ভারতীয় ঐতিহ্যের এক মিলিয়নেরও বেশি কানাডিয়ান আমাদের দেশে অনেক গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এবং তা চালিয়ে যাচ্ছেন।"