Independence Day 2020: লাদাখে প্যাংগং লেকের বুকেই জাতীয় পতাকা তুললেন আইটিবিপি জওয়ানরা
লাদাখে প্যাংগং লেকের বুকেই জাতীয় পতাকা তুললেন আইটিবিপি জওয়ানরা (Photo: Twitter)

লাদাখে (Ladakh) ১৬ হাজার ফুট উচ্চতায় জাতীয় পতাকা ওড়ালেন আইটিবিপির (ITBP) জওয়ানরা। শনিবার আইটিবিপি-র অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে জওয়ানদের গাওয়া জনপ্রিয় দেশাত্মবোধক গানের একটি ভিডিয়ো প্রকাশ করা হয়। তাতে জওয়ানদের লাদাখের প্যাংগং তসো লেকের (Pangong Tso) তীরে স্বাধীনতা দিবস উদযাপন করতে দেখা যায়।

এই বছর ২৯৪ জন আইটিবিপি জওয়ান পূর্ব লাদাখে চিনা সেনার মোকাবিলা করার সম্মান হিসেবে ডিরেক্টর জেনারেল কমেন্ডেশন পাবেন। লাদাখে চিনের সেনার বিরুদ্ধে মুখোমুখি লড়াইয়ের সময় অনুকরণীয় সাহস দেখানোর জন্য বাহিনী এই বছর তাদের ২১ জন জওয়ানের নাম সুপারিশ করেছে বীরত্বের পদকের জন্য। আরও পড়ুন: Independence Day 2020 Wishes: স্বাধীনতা দিবস ২০২০ উপলক্ষে অভিনন্দন জানিয়ে WhatsApp Stickers, Facebook Messages, SMS, GIF, Wallpapers আর Quotes গুলি শেয়ার করে নিন

এক বার্তায় আইটিবিপি বলেছে, "আইটিবিপি সেনারা কেবল তাদের সুরক্ষার জন্য কার্যকরভাবে ঢাল ব্যবহার করে না, পাশাপাশি পিপলস লিবারেশন আর্মির (পিএলএ) সেনাদের তীব্র জবাব দিয়েছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।" তারা আরও বলেছে যে সর্বোচ্চ পেশাদার দক্ষতার সঙ্গে আইটিবিপি সদস্যরা ভারতীয় সেনা সদস্যদের সঙ্গ কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছিল এবং আহত সেনাদের সরিয়ে নিয়ে এসেছিল।"