Bizarre Waxworks: ভয়ঙ্কর! ব্রাজিলের ওয়াক্স মিউজিয়ামে মাদার টেরেসা, মহাত্মা গান্ধীর মূর্তি দেখে ভয় পেলেন নেটিজেনরা
ব্রাজিলের ওয়াক্স মিউজিয়াম (Photo Credits; Video Screengrab/ @eualexo/ Twitter)

দেশজুড়ে খ্যাত, বিখ্যাত কতই না ওয়াক্স মিউজিয়াম রয়েছে। সেখানকার শিল্পকলাও চোখে পড়ার মতো। বিশেষ করে দেশজুড়ে এক বিখ্যাত নাম মাদাম তুসোর। তা ব্যতিরেকে আরও এক যে ওয়াক্স মিউজিয়াম নজর কেড়েছে তা হল আর্টিন্ডো আরমাকোলো নামে এক ব্রাজিলিয়ান সেপেটেজারিয়েনের মোমের মূর্তি।

আর্টিন্ডো আরমাকোলো নামে একটি ব্রাজিলিয়ান সেপেটেজারিয়েনের ওয়াক্স মিউজিয়াম সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, নেটিজেনরা এই ভাস্কর্যটি তার লক্ষ্য অর্জন করেছে কিনা তা নিয়ে বিতর্ক চালাচ্ছে। আরমাকোলো বছর ছয়েক আগে ব্রাজিলের একটি রোল্যান্ডিয়া শহরে মোমের মূর্তি প্রদর্শন করেছিলেন তারপর সোশ্যাল মিডিয়ায় একটি নতুন রিপোর্ট প্রকাশের পরে ছবিগুলি ভাইরাল হয়। আরও পড়ুন, দিল্লি গিয়ে অমিত শাহের সঙ্গে দেখা করার ইঙ্গিত দিলেন তৃণমূল সাংসদ শতাব্দী রায়

রানী এলিজাবেথ, প্রিন্সেস ডায়ানা, মাদার টেরেসা, মহাত্মা গান্ধী, নেলসন ম্যান্ডেলা এবং মেরিলিন মনরো সহ বিখ্যাত ব্যক্তিত্বের মূর্তি তৈরি করেন শিল্পী। আরমাকোলো কাজটি নিয়ে 'ব্রাজিলিয়ান হরর স্টোরি' বলে সম্বোধন করে, প্লাস্টিক সার্জারি ভুল হয়ে গেছে বলেও সমালোচনা করে নেটিজেনরা।

তাঁর সমর্থকরা কাজগুলি নিয়ে বলেন, এটি দেখতে সাদামাটা লাগলেও বিশদ ভাস্কর্য বেশ সুন্দর। শিল্পী চরিত্রটির পাশাপাশি প্রতিটি মানুষের আত্মাকেও ধারণ করতে চেয়েছেন বলে জানান।