Kerala Police Officer Shares Food With Man: বনধের দিনে ভবঘুরের সঙ্গে খাবার ভাগ করে নিচ্ছেন পুলিশকর্মী, ভাইরাল ভিডিও
ভবঘুরের সঙ্গে খাবার খাচ্ছেন পুলিশকর্মী(Photo Credits: Facebook/Screengrab)

তিরুবনন্তপুরম, ১৯ ডিসেম্বর: একজন ভবঘুরের সঙ্গে নিজের খাবার ভাগ করে খাচ্ছেন এক পুলিশকর্মী। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই ভাইরাল হয়ে যায়। এমনিতেই পুলিশের বিরুদ্ধে জনমনে ক্ষোভের পরিমাণ পাহাড় প্রমাণ। সেখানে এক পুলিশকর্মী কিনা নিজের খাবার থেকে ভবঘুরেকে ভাগ দিচ্ছেন। এমন দৃশ্য সোশ্যাল মিডিয়ায় এলে নেটেজেনদের প্রশংসা কুড়োবে এটাই স্বাভাবিক। এক্ষেত্রেও তার ব্যাতিক্রম হয়নি। প্রায় ১৫০০০ ইউজার ভিডিওটি দেখে ফেলেছেন। ১৬০০ জন আবার কমেন্টেও করেছেন। প্রশংসায় স্তুতিতে উপচে পড়েছে কমেন্ট বক্স। পুলিশকর্মী শ্রীজথির (SS Sreejtih) এই কর্মকাণ্ড কেরালার ডিজিপি লোকনাথ বেহরার (DGP Loknath Behra) নজর এড়ায়নি। তিনিও ভিডিওটি দেখেছেন। তারপর শ্রীজথিকে ডেকে তাঁর কাজের জন্য পিঠ চাপড়ে দিয়েছেন। ঘটনাটি ঘটেছে কেরালার তিরুবনন্তপুরমে (Thiruvananthapuram)।

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় কেরালাজুড়ে চলেছে বনধ। এই বনধের দিনেই নিরাপত্তার স্বার্থে রাস্তাতে ডিউটি করছিলেন শ্রীজথি। দুপুর গড়িয়ে প্রায় বিকেল হতে বসেছে। বাড়ি থেকে আনা খাবার খাওয়ার উপক্রম করেন ওই পুলিশকর্মী। তিনি যখন খেতে বসবেন তখন হঠাতই খেয়াল যায় সামনের দিকে। এক ভবঘুরে তাঁর দিকে একদৃষ্টে তাকিয়ে আছেন। সঙ্গে সঙ্গেই তাঁকে খাবার খেতে ডাকেন তিনি। খেয়েছেন কিনা জিজ্ঞাসাও করেন। ভবঘুরে দুটোরই উত্তর না দিয়েছিলেন। তবে তাঁর সঙ্গে খাবার ভাগ করে নিতেও আপত্তি ছিল তাঁর। পরিস্থিতি বিবেচনা করে ফের খাবার নিয়ে ওই ভবঘুরের দিকে এগিয়ে যান পুলিশকর্মী। এবার আর তিনি না করতে পারেননি। কোনও এক উৎসাহী গোটা ঘটনাটি মোবাইলবন্দি করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতেই সেই ভিডিও ভাইরাল হয়েছে। নেটিজেনদের সকলেই প্রায় পুলিশকর্মীর কৃতিত্বকে সাধুবাদ দিচ্ছেন। আরও পড়ুন-

তবে এই ঘটনা প্রথম নয় যে উর্দিধারীরা সত্যি সত্যিই সমাজে দৃষ্টান্ত মূলক কাজের উপস্থাপনা করতে পারেন না। গতবছরই তেলাঙ্গানার মহবুবনগরে এক পুলিশকর্মী একটি বাচ্চাকে প্রায় কান্নার রেশ থেকে সামলেই দিয়েছিলেন। বাচ্চাটির মা তখন পরীক্ষার হলে পরীক্ষা দিচ্ছেন। আর সেখানকার নিরাপত্তার দায়িত্বেছিলেন ওই কনস্টেবল, বাচ্চাটিকে কাঁদতে দেখে তিনিই তাকে সান্ত্বনা দেন। এই ভিডিও ভাইরাল হতেই সকলে ওই কনস্টেবলের প্রশংসা করেছিল।