Andrea Colonnetta: ভ্যাকসিনের সার্টিফিকেট বাহুতে ট্যাটু করে টিকটিক ভিডিও যুবকের

মিলান, ২২ অগাস্ট: যদি কাগজে লেখো নাম, কাগজ ছিঁড়ে যাবে। পাথরে লেখো নাম, পাথর ক্ষয়ে যাবে... কিন্তু ট্যাটু করে লেখো নাম, সে নাম চিরতরে থেকে যাবে। এমন বিশ্বাসই রাখে এ যুগের ছেলেমেয়েরা। সেই বিশ্বাসেই এক কাণ্ড ঘটাল ইতালির ২২ বছরের ছেলে আন্দ্রেয়া কোলোনেত্তা (Andrea Colonnetta)। সে তার কোভিড ভ্যাকসিনের সার্টিফিকেটের বারকোড পারমানেন্ট ট্যাটু করে তার বাঁ বাহুতে রেখে দিয়েছে। ওই বারকোড স্ক্যান করলেই আন্দ্রেয়ার ভ্যাকসিনের যাবতীয় তথ্য পাওয়া যাবে।

এক টিকটক ভিডিওতে এমন কাণ্ড করে আন্দ্রেয়া বলল, "এখানে আমি আমার গার্লফ্রেন্ডের নামটাই লিখতে পারতাম। কিন্তু এখন বাস্তববাদী হওয়ার সময়।

ভ্যাকসিনের সার্টিফিকেট ট্যাটু করে মানুষকে ভ্যাকসিনের প্রয়োজনীয়তার কথাও সচেতন করা হল, আবার সবাইকে জানানো হল আমি নিরাপদ।" বাকিদেরও এমন করা উচিত বলে আন্দ্রেয়া বলেন।

আন্দ্রেয়া এমন একটা দেশের ছেলে, যে দেশে করোনার প্রথম ঢেউতে পুরোপুরি বিপর্যস্ত হয়ে গিয়েছিল। ইতালি পুরোপুরি মৃত্যুপুরীতে পরিণত হয়েছিল। ইতালি হল পর্যটনের দেশ, কিন্তু সেখানের রাস্তাঘাট করোনা লকডাউনে পুরোপুরি শুনশান হয়ে যায়। ভ্যাকসিন আসার পর ইতালি অনেকটাই স্বাভাবাক হয়। সে দেশের ছেলে হয়ে ভ্যাকসিন সার্টিফিকেটকে ট্যাটু করে বড় বার্তাই দিলেন।