একজোড়া ডিম খেতে পকেট থেকে খসল ১৭০০ টাকা,  সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই বিল
কার্তিক ধর ও সেই বিল (Photo Credit: Twitter)

মুম্বই, ১২ আগস্ট: এই দুর্মূল্যের বাজারে কিছু খেয়ে স্বস্তি নেই. সবসময় মনে হবে এই বুঝি মাস শেষের আগে পকেটই বেবাক ফাঁকা হয়ে গেল। বেতন পেয়ে সমস্ত হিসেব চোকার পর পার্স খালি হয়ে যাওয়া এখন নিত্যদিনের বিষয় হয়ে দাঁড়িয়েছে। কলকাতায় যদি এই হাল হয় তবে মুম্বইয়ের অবস্থা একবার ভাবুন। দেশের বাণিজ্য নগরীর নিত্যনৈমিত্তিক খরচ শুনলে চোখ কপালেই উঠে থাকবে। নামার অবকাশ পাবে না। একজোড়া সিদ্ধ ডিম খেতে গিয়ে যদি ১৭০০ টাকা গুনতে হয়, তাহলে ডিমের স্বাদ ভুলে যাবে মধ্যবিত্ত বাঙালি। হ্যাঁ! এমনটাই হয়েছে ডকুমেন্টারি ফটোগ্রাফার কার্তিক ধরের (Kartik Dhar) সঙ্গে। আরও পড়ুন-ন্যানো গাড়ি হেলিকপ্টার হয়ে 'উড়ছে' বিহারের রাস্তায়! মালিক মিথিলেশের কারসাজি ভাইরাল

শ্যুটিং-এর জন্য আপাতত কার্তিক রয়েছেন মুম্বইতে। উঠেছেন ফোর সিজনস হোটেলে। সেখানেই তাঁর সঙ্গে ঘটেছে এমন ঘটনা। এক জোড়া ডিম সেদ্ধ ১৮ শতাংশ ট্যাক্স নিয়ে দাম হয়েছে ১৭০০ টাকা। এমন বিল পেয়ে হতবাক হয়ে গেলও তড়িঘড়ি তা মিটিয়ে হোটেল থেকে বেরিয়ে আসেন কার্তিক। তারপর টুইটার হ্যান্ডেলে তিরস্কারের বঙ্গিতে ক্ষোভ উগড়ে দিতে ছাড়েনি এই ফোটোগ্রাফার। এমনিতে ব্রেকফাস্ট ডিম-কলা-পাউরুটি অনেকেরই রুটিন। এ সব দেখে সোশ্যাল মিডিয়ায় অনেকেই লিখছেন, কলা আর ডিম তো হয়ে গেল। এ বার দু’পিস স্লাইস পাউরুটির দাম কোনও একটা হোটেল হাজার তিনেক টাকা দাম নিয়ে নিক, তাহলেই ষোল কলা পূর্ণ হয়ে যাবে। কার্তিকের টুইটে মিশ্র প্রতিক্রিয়া এসেছে। তবে ফোটোগ্রাফারের সমর্থনে নেটিজেনদের সংখ্যা বেশির দিকেই গিয়েছে।

এদিকে ডিম সিদ্ধর বিল হাতে পাওয়ার পরই ফটোগ্রাফার কার্তিক ধর রাহুল বোসকে ট্যাগ করেন। বিলের ছবি দিয়ে কার্তিক লেখেন, ‘রাহুল ভাই, এ বার আন্দোলন হবে না?” কয়েকদিন আগেই চণ্ডীগড়ে যে ডব্লিউ ম্যারিয়টে অভিনেতা রাহুল বোসের (Rahul Bose) সঙ্গে কলার দাম নিয়ে একই ঘটনা ঘটেছিল। দুটি কলার দাম নেওয়া হয়েছিল ৪৪২ টাকা। সেই কথা রাহুল টুইট করার পর হইহই পড়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। কলা কেলেঙ্কারি নিয়ে একাধিক জোক, মিম ছড়িয়ে পড়েছিল নেট দুনিয়ায়। এ বার হল ডিম নিয়ে।