Viral: বিনামূল্যে ১,৫০০টি চকোলেট বাস্কেট দিচ্ছে ক্যাডব্যারি ডেয়ারি মিল্ক! এমন মেসেজ যদি পেয়ে থাকেন জানবেন তা ভুয়ো
Cadbury Fake Message (Photo Credits: website screenshot)

মুম্বই, ২৫ অক্টোবর: আসন্ন দীপাবলি (Deepavali) উপলক্ষে বিনামূল্যে ১,৫০০টি চকোলেট বাস্কেট (Chocolate Baskets) দিচ্ছে ক্যাডব্যারি ডেয়ারি মিল্ক (Cadbury Dairy Milk)! কখনও বা ম্যাসেজ আসছে - ১৯৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে (195 Birth Anniversary) দেওয়া হচ্ছে এমন চোখ ধাঁধানো অফার। আজ অর্থাৎ ২৫ অক্টোবর পর্যন্তই নাকি বৈধতা থাকবে এই অফারের (Offer)। তাই তড়িঘড়ি ঝাঁপিয়ে পড়তে ছুটে যাচ্ছেন আপনি। কিন্তু গিয়েই দেখছেন সব ফক্কা! আপনার হোয়াটসঅ্যাপে (WhatsApp) আসা এই ম্যাসেজটি আদতে ভুয়ো (Fake)!

মেসেজ খতিয়ে দেখা যাচ্ছে, দীপাবলি উপলক্ষে নয় কিংবা সংস্থার ১৯৫ তম জন্ম বার্ষিকী উপলক্ষেও নয়। কোন উপলক্ষেই বিনামূল্যে চকোলেট (Chocolate) বিলোচ্ছে না নামি এই চকোলেট বিপণনকারী সংস্থা। বহুজাতিক এই সংস্থাটির মালিক মনডেলিজ ইন্টারন্যাশনালের মালিকানাধীন। ২০১০ সাল থেকে গ্রাহকদের স্বাদ জয় করে আসছে এই সংস্থা। সমগ্র বিশ্বের নিরিখে মার্সের পরেই নিজেদের স্থান করে রেখেছে ক্যাডব্যারি ডেয়ারি মিল্ক। এই ধরণের কোন ঘোষণা থাকলে তা আগেভাগে নিজেদের টুইটার হ্যান্ডেলে প্রকাশ করে থাকে এরা। অথবা Cadbury-Basket.com নামে নিজেদের সাইটেও এই ধরণের নির্দেশিকা (Notification) প্রকাশ করে থাকে। কিন্তু এক্ষেত্রে তেমন কোন নির্দেশিকা জারি করতে দেখা যায়নি ক্যাডব্যারিকে। আরও পড়ুন: Viral: ক্রেতার মুখে মিক্সি ছুঁড়ে মার ম্যাকডোনাল্ডসের ম্যানেজারের, ভাইরাল ভিডিও

উল্লেখ্য, তবে এই নতুন নয়। এর আগেও বেশ কয়েকবার এমন ভুয়ো বিষয়ে নাম জড়িয়েছে ক্যাডব্যারির। গত বছর ২০১৮ সালেই শোনা গিয়েছিল, তাদের চকোলেটের মধ্যে পাওয়া গিয়েছে এইচআইভি ভাইরাস (HIV Virus)। তবে সমস্ত গুজব উড়িয়ে নিজের বাজার ধরে রাখতে সক্ষম হয়েছে সংস্থা।