Caught On Camera: মন্দিরে চুরির আগে ঠাকুরকে ভক্তিভরে প্রণাম করে হাত সাফাই শুরু, দেখুন ভাইরাল ভিডিও

চোরে না শোনে ধর্মের বাণী। প্রবাদ বাক্যটা এই চোরের ক্ষেত্রে মনে হয় খাটে না। ধর্মের বাণী না শুনুক, ভক্তি ভরে ঠাকুরকে প্রণাম করতে হয় সেটা সে শুনেছে। মধ্যপ্রদেশের জবলপুরের সুখা গ্রামের এক মন্দিরে চুরি করতে ঢুকে সবার আগে ঠাকুরকে মাথানত করে প্রণাম করে, মা লক্ষ্মীর আশীর্বাদ নিয়ে কাজ শুরু করে চোর। চোরের সে কী ভক্তি। মা লক্ষ্মীর কাছে হাত জোড় করে চোর চুরি করতে ঢুকেই প্রথমে প্রণাম করে। প্রণাম করতে করতে মুখে সে ঠাকুরকে কিছু বলেও। ঠাকুরের সামনে রাখা তিনটি অনুদান বাক্সে (Donation Box) চুরি করে পালায় সেই চোর। পাশাপাশি সেই চোর মন্দিরের একটা বড় ঘণ্টা, ও পুজোর নানা সরঞ্জামও চুরি করে।

এখন প্রশ্ন হল চুরির আগে ঠাকুরের কাছে প্রণাম করে সে মনে মনে কী বলছিল? হয়তো সেই চোর ঠাকুরের কাছে বলে, যেন চুরিটা ভাল করে সেরে ধরা না পড়ে বেরিয়ে যেতে পারে। বা হয়ত বলে, অভাবের জন্য চুরিটা সে করছে, তাকে যেন ক্ষমা করে দেন মা লক্ষ্মী। এলাকার বড় মন্দিরে রাতে চুরির ঘটনা পর এলাকা চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে আসে পুলিশ।

দেখুন চোরের ভক্তির ভিডিও

সেই ঘটনার তদন্তে নেমে সিসি ক্যামেরা পরীক্ষা করে শুরু করে। সিসি ক্যামেরায় ধরা পড়ে এই ভিডিও। ভিডিওতে দেখা যাচ্ছে চোর চুরি করতে আসার আগে ঠাকুরকে প্রণাম করে কাজ শুরু করে। মন্দির থেকে বেশ কিছু দামি জিনিস চুরি গিয়েছে। আপাতত 'ঠাকুর ভক্ত'চোর ধরা পড়েনি।