Valentine's Day 2024: ভ্যালেন্টাইন্স ডে-র এই শুভেচ্ছা বার্তা আপনার ভালোবাসার মানুষটিকে চমকে দেবে
Valentine's Day 2024 (File Image)

Valentine's Day: ফেব্রুয়ারি মাস মানেই যেন প্রেমের মাস। মনে বসন্তের ছোঁয়া। রোজ ডে দিয়ে শুরু তারপর প্রোপোজ ডে, চকোলেট ডে, টেডি ডে, প্রমিস ডে, হাগ ডে, কিস ডে এবং সর্বশেষ হল বহু প্রতীক্ষিত ভ্যালেন্টাইন্স ডে (Valentine's Day 2024)। প্রতি বছর ১৪ই ফেব্রুয়ারি (14 February) ভালোবাসা দিবস পালিত হয়। এই দিনটিতে প্রত্যেকেই তাঁদের প্রিয়জনের প্রতি ভালবাসা প্রকাশ করেন। প্রেম দিবসে আপনার সঙ্গীকে শুভেচ্ছা জানাবেন কীভাবে তাই নিয়ে চিন্তিত? তাহলে আপনার জন্য রইল ভ্যালেন্টাইন্স ডে-র একগুচ্ছ শুভেচ্ছা বার্তা।

দেখুন - 

Valentine's Day Messages (File Image)

 

Valentine's Day Messages (File Image)

 

Valentine's Day Messages (File Image)

 

Valentine's Day Messages (File Image)

 

ভ্যালেন্টাইন্স ডে-এর নামকরণ করা হয়েছে সেন্ট ভ্যালেন্টাইনের নামানুসারে। তৃতীয় শতাব্দীতে রোমের বাসিন্দা, পুরোহিত ও চিকিৎসক সেন্ট ভ্যালেন্টাইনের আত্মত্যাগের স্মরণে উদযাপিত হয় এই দিনটি। পঞ্চম শতাব্দীর শেষের দিকে পোপ গেলাসিয়াস ১৪ ফেব্রুয়ারি দিনটিকে ভ্যালেন্টাইনস ডে হিসেবে ঘোষণা করেছিলেন। দ্বিতীয় ক্লদিয়াস, একজন রোমান সম্রাট, যিনি বিশ্বাস করতেন যে, অবিবাহিত সৈন্যরা বিবাহিতদের চেয়ে বেশি দক্ষ, তাই তিনি একটি আইন তৈরি করেন যাতে বলা ছিল, সেনাবাহিনীতে চাকরি করা যুবকেরা বিয়ে করতে পারবে না।

সেন্ট ভ্যালেন্টাইন এই আইনটি অন্যায় বলে দাবি করেন। তাই তিনি যে সব সৈন্যরা বিবাহ করতে চাইতেন  তাঁদের জন্য গোপনে বিয়ের ব্যবস্থা করতেন। দ্বিতীয় ক্লদিয়াস সেন্ট ভ্যালেন্টাইনের এই কাজ সম্পর্কে জানতে পেরে তাঁকে মৃত্যুদন্ড দেওয়ার আদেশ দেন।