Ramadan Mubarak 2020 Wishes In Bengali: সকলকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা
Photo: Wikipedia

আজ ২৩ এপ্রিল। রমজান মাসের শুরু। আগামী ২৩ মে পর্যন্ত চলবে মুসলমানদের এই পবিত্র মাস। এই সময়ে সকলে একে অপরকে শুভেচ্ছা জানান কখনও শুভ রমজান মাস বলে কিংবা রমজান মুবারক বলে। ইসলামিক ক্যালেন্ডারের (islamic calendar) নবম মাস রমজান (Ramazan)। মাসব্যাপী রোজা পালন করেন সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষেরা। সূর্যোদয় থেকে সূর্যাস্ত ('Ramzan Mubarak)। সারাদিন রোজা অর্থাৎ উপবাস রাখেন এই সম্প্রদায়ের মানুষেরা। ইসলাম ধর্ম অনুযায়ী, হজরত মহম্মদ যখন কোরান তৈরি করেছিলেন, তখন থেকেই শুরু হয়েছিল এই রমজান মাস পালন। রমজান মাসের শেষ দিনে চাঁদ দেখা দিলে সেই দিনটায় ঈদ পালন করা হয়।

আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে রমজান মাস। এই পবিত্র মাসের শুরুর দিনে আপনার পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব সকলকে শুভেচ্ছা পাঠান।

সকলকে রমজানের শুভেচ্ছা

রমজান মুবারক

মাহে রমজানের শুভেচ্ছা

সবাইকে রমজানের শুভেচ্ছা

তোমার পরিবারের সকলের জন্য রইল রমজানের শুভেচ্ছা

স্বাগতম রমজান

সবাইকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা

মুসলমানদের জন্য এই রোজার মাস খুব কঠোর। প্রতিটি নিয়ম মেনে রমজান মাসে রোজা রাখতে হয়। যদিও অসুস্থ, গর্ভবতী, ডায়বেটিক রোগীদের ক্ষেত্রে এই নিয়ম কিছুটা শিথীল করা হয়েছে। রমজান মাসে রোজাপালন ইসলামের পঞ্চস্তম্ভের মধ্যে তৃতীয়তম। মুসলিম ধর্মগ্রন্থ অনুযায়ী, রমজানের সময় স্বর্গের দরজা খুলে যায় এবং বন্ধ হয় নরকের দরজা। রমজান মাসেই এই পুণ্যলগ্নে রমজান মুবারক লেটেস্টলি বাংলার তরফে। হোয়াটসঅ্যাপে কিংবা অন্য সোশ্যাল মিডিয়াতে নিজের বন্ধু-আত্মীয়স্বজনকে এই কার্ডগুলো পাঠিয়ে উইশ করুন।