সুপুরি কাটতে বাইকে চড়েই সোজা গাছের মাথায় কৃষক, ভিডিও ভাইরাল
নিজের বাইক নিয়ে গাছে চড়েছেন কৃষক( Photo Credit: Twitter)

বাইকে নিয়ে সোজা গাছে চড়েছেন, এমন কিছু বলতে শুরু করলেই ঢপের চপ বলে বন্ধুরা থামিয়ে দিতে পারে। লজ্জা বা অপমানিত কোনওটাই হবেন না, বরং দ্বিগুন আগ্রহে ফের ওই একই কথা বলতে শুরু করুন। দেখবেন ঠিক পেরে গিয়েছেন, সবটাই বলা হয়ে গিয়েছে। আর পুরোটা শোনার পরে বন্ধুরা বকাবকি থামিয়ে আপনাকে হিরো হিসেবে মেনে নিতে এক মুহূর্তও ব্যয় করবে না এটা হলফ করে বলা যেতে পারে। তবে এবার শুনেই নিন, বাইকের ইঞ্জিনে বসে অ্যাক্সিলেটরে চাপ দিয়ে সুপুরি গাছের মাথায় চড়লেন কৃষক।

এ বার থেকে নারকেল বা সুপুরি বা তাল গাছে (Coconut Tree)  ওঠা যাবে এমন নতুন ধরনের বাইকে চেপেই। এ দেশের এক কৃষকই এই অভাবনীয় কীর্তি করেছেন। তাঁর নিজের তৈরি ছোট্ট এক অন্য রকম বাইকে চেপে এখন সহজেই গাছে উঠতে পারবেন কৃষকেরা। বাইকটিতে চড়ে গাছে ওঠার ভিডিও এক নেটিজেন শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়   (Social Media) । তিনি লিখেছেন,  “যখন আপনি মনে প্রাণে এক জন বাইকার হতে চান কিন্তু পরিবারের চাপে আপনাকে কৃষক হতে হয়, তখন এ ভাবেও হয়তো সাধপূরণ সম্ভব।”

তবে যিনি ভিডিওটি আপলোড করেছেন, তিনি কৌতুকের ছলে প্রসঙ্গচির উত্থাপন করলেও আসলে বিষয়টি বেশ অভিনব। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ওই ভিডিও-টিতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি বাইকের মতো ছোট্ট মেশিনটির দু’দিকে পা করে বসছেন। মেশিনের হ্যান্ডেলটি জড়িয়ে রয়েছে সুপুরি গাছের গুঁড়িকে। অ্যাকসিলেটরে চাপ দিতেই উপরের দিকে উঠে যাচ্ছে সেই বাইক। সহজেই পৌঁছে যাচ্ছে গাছের চুড়োয়। নির্দিষ্ট গতিতেই আবার নীচে ফিরেও আসছে বাইকটি। সুপুরি বা তাল বা নারকেল গাছ থেকে ফল পেড়ে আনা যথেষ্ট পরিশ্রমসাধ্য ও ঝুঁকিপূর্ণ তো বটেই। কখনও নিয়ন্ত্রণ হারিয়ে পা পিছলে গেলেই চরম বিপদ। কিন্তু মোটেই আর অলীক কল্পনা নয়। কারণ বাস্তবে এমনই একটি অভিনব ‘বাইক’ বানিয়ে ফেলেছেন এদেশেরই এক কৃষক  (Indian Farmer) !